অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুবাইয়ে থাকা বিএনপি নেতাকর্মীরাই সন্ত্রাসী কালা হারুন হত্যা আসামী!

0
2-7
সংবাদ সম্মেলনে বক্তব্যে দিচ্ছেন উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আব্দুল্লাহ আল হাসান।

চট্টগ্রামের রাউজানের রাজনৈতিক উদ্দেশ্যে নোয়াপাড়ার সন্ত্রাসী কালা হারুন হত্যা মামলায় বিএনপি নেতাকর্মীদের জড়িয়ে হয়রানী করা হচ্ছে মর্মে অভিযোগ তুলেছেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি নেতৃবৃন্দ।

আজ সোমবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ তুলে বিএনপি নেতারা এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করে প্রকৃত হত্যাকারীদের গ্রেফতার ও প্রবাসী বিএনপি নেতা জসিম উদ্দিন ও কেন্দ্রীয় ছাত্রদল নেতা নুর আলম নুরুকে উক্ত মামলা হতে অব্যাহতি দেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উত্তর জেলা বিএনপির সদস্য সচিব আব্দুল্লাহ আল হাসান বলেন, সন্ত্রাসের জনপদ খ্যাত রাউজানের (নোয়াপাড়া) কুখ্যাত সন্ত্রাসী কালা হারুন গত ১৪ অক্টোবর খুন হয়। সে পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। কালা হারুন হত্যা মামলায় শুধু মাত্র রাজনৈতিক উদ্দেশ্যে প্রবাসে অবস্থানরত গত ইউপি নির্বাচনে ধানের শীষের প্রার্থী জসিম উদ্দিন ও তার প্রবাসী ভাই আজিম উদ্দিন, কেন্দ্রীয় ছাত্রদল নেতা নুরুল আলম নুরু ও রাউজান থানা ছাত্রদলের মোঃ জামাল উদ্দিনকে আসামী করে মামলা করা হয়েছে।

তিনি বলেন, এটা অত্যান্ত হাস্যকর ও পরিতাপের বিষয় জসিম উদ্দিন ও তার ভাই আজিম উদ্দিন বর্তমানে দুবাই এ অবস্থান করছে। ছাত্রদল নেতা নুরু কালা হারুন খুন হওয়ার ঘটনার দিন পর্যন্ত ঢাকায় অবস্থান করছিলেন। প্রবাসে অবস্থানরত একজন জন ব্যক্তিকে আসামী করে প্রকৃত পক্ষে কালা হারুনের প্রকৃত খুনিদের আড়াল করতে এভাবেই বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকেই রাউজানে আওয়ামী লীগ নেতাকর্মীদের আস্ফালন এতই বেড়েছে যে, বিএনপি নেতাকর্মীরা রাউজানে প্রকাশ্যে চলা ফেরা করতে পারে না। এমনকি বাসাবাড়িতে অবস্থান করাও দুরুহ। এ অবস্থায় বিএনপি নেতাকর্মীদের পক্ষে কাউকে খুন করা তো দুরের কথা, এলাকায় চেহারা দেখানো কষ্ট সাধ্য। এই বিষয়ে আমরা আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উত্তর জেলা বিএনপির সিনিয়র সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, ফটিকছড়ি বিএনপির আহ্বায়ক সরওয়ার আলমগীর, রাঙ্গুনিয়া বিএনপির আহ্বায়ক শওকত আলী নুর, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান মাহবুবুল আলম চৌধুরী, মিরসরাই বিএনপির যুগ্ম আহ্বায়ক গোলাম মাওলা, সন্দ্বীপ পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসমত আলী বাহাদুর, রাউজান উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফিরোজ মেম্বার, হাটহাজারী উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক শহীদুজ্জামান, নিজাম উদ্দিন তপন, বিএনপি নেতা এ.কে.এম. আজিজ আহমদ, এম.এ হাশেম, এস.এম. ইউসুফ, মহিউদ্দিন, ফজলুল কাদের চৌধুরী, সাবের সুলতান কাজল, মোঃ দিদার তালুকদার, শাহজাহান শাকিল, ছাত্রদল নেতা মোর্শেদ হাজারী, রাহি, বিপুল খান, শওকত আলী, জাবের উদ্দিন টিপু, জোবাইদুল মুন্না প্রমুখ।