অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খেলোয়াড়সহ ৭২ যাত্রী নিয়ে কলম্বিয়ায় বিমান বিধ্বস্ত

1
brazilian_football_team_missing
.

ব্রাজিলের ফুটবল দলসহ একটি বিমান কলম্বিয়ায় বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বিমানটিতে ৭২ জন যাত্রী ছিল। তার মধ্যে ৯ জন ফুটবল খেলোয়াড় বলে জানাগেছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা সোয়া ১১টা দিকে এনডিটির এক প্রতিবেদনে এ কথা জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, কলম্বিয়ার রাজধানী মেডেলিনের বিমানবন্দরের দিকে যাওয়ার পথে ওই বিমানটি বিধ্বস্ত হয়। কত জন হতাহত হয়েছে তার সঠিক খবর পাওয়া যায়নি।

3626_32326_1480400630
.

রাশিয়া টুডে ও মিরর অনলাইনে জানানো হয়েছে, ব্রাজিলের চাপেকোয়েন্স থেকে মেডিলিন বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল বিমানটির। সাউথ আমেরিকান ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে সেখানে যাচ্ছিল চাপেকোয়েন্স টিমটি।

বিমানটি কলম্বিয়ার আকাশসীমায় প্রবেশে পর রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সেটি বিধ্বস্ত হয়। তবে বিমান কর্তৃপক্ষ ও ব্রাজিল ফুটবল কর্তৃপক্ষের বক্তব্য এখনো পাওয়া যায়নি।

ফুটবল টিমের সদস্যরা বিমানে ওঠার পর তাদের একটি ছবি টুইটারে পোস্ট করে ক্লাব কর্তৃপক্ষ।

মেডেলিনের মেয়র ফেডেরিকো গুটিএরেজ জানিয়েছেন, দুর্ঘটনাগ্রস্থ বিমানযাত্রীদের বেঁচে থাকার সম্ভাবনা কম। মেয়রের ভাষায় অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা, এবং এরফলে ফুটবল বিশ্বের বিরাট ক্ষতি হয়ে গেল। ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন তিনি। দুর্ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছে উদ্ধারকারী দল।

চারজন আহতকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বহু যাত্রীর দেহও উদ্ধার করা হয়েছে।

গত ৬ বছরে এই ক্যাপিকোয়েন্স ক্লাবের স্বপ্নের উড়ানে বিষ্মিত হয়েছিল গোটা ফুটবল বিশ্ব। কলম্বিয়ায় বিমান দুর্ঘটনায় ছেদ পড়ল সেই উড়ানে। ‍কোপা সুদামেরিকানা কাপের ফাইনাল খেলতে, বলিভিয়া থেকে কলম্বিয়া যাওয়ার পথে বিমান দুর্ঘটনার কবলে পড়ল ব্রাজিলের ক্যাপিকোয়েন্স ক্লাবের ফুটবলাররা।

আশঙ্কা করা হচ্ছে, ব্রাজিলের এই প্রথম ডিভিশনের ক্লাবের ফুটবলারদের কেউই হয়তো বেঁচে নেই। কোপা সুদামেরিকানা কাপের প্রথম পর্বে ৩০ নভেম্বর কলম্বিয়ার অ্যাটলেটিকো ন্যাশনালের মুখোমুখি হওয়ার কথা ছিল ক্যাপিকোয়েন্সের। ৭ নভেম্বর ফাইনালের দ্বিতীয় পর্বে তাদের ঘরের মাঠে নামার কথা ছিল।

১ টি মন্তব্য
  1. শুক তারা বলেছেন

    O my God