সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ দমন পুলিশের একার পক্ষে সম্ভব নয়: আইজিপি 

28
15292885_1872735799639158_506376693_o
.

“নিরাপত্তাই আস্থার ঠিকানা” এ শ্লোগানকে ধারন করেই ৩৯ বছরে পা রাখল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বুধবার বিকালে চট্টগ্রামের দামপাড়া পুলিশ লাইনস মাঠে কেক কেটে সিএমপি’র ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক।
এসময় চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী,সাবেক আইজপি নুরুল হুদা,সিএমপি কমিশনার মো. ইকবাল বাহার,চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম,সাবেক সিএমপি কমিশনার ওসমান আলী খানসহ পুলিশের উর্ধতন কর্মকর্তা,বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ,ব্যবসায়ী ও কুটনৈতিকগন উপস্থিত ছিলেন।
প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক বলেন, পুলিশের প্রতি আস্থার পরিবেশ সৃষ্টি করতে পারলেই জনগন পুলিশ মিলে একটি সুন্দর সমাজ গঠন করা সম্ভব হবে। সন্ত্রাসবাদ,জঙ্গিবাদ দমন এবং মাদক নিয়ন্ত্রন পুলিশের একার পক্ষে সম্ভব নয়।
এ জন্য জনগনের সহযোগিতা প্রয়োজন। পুলিশ জনগন অংশিদারিত্বের ভিত্তিতেই কাজ করে দেশটাকে নিরাপদ দেশে পরিণত করতে চাই। জনগনের স্বার্থে সিএমপির সক্ষমতা আরো বৃদ্ধি করা হবে বেল উল্লেখ করেন তিনি।
স্বাগত বক্তব্যে সিএমপি কমিশনার বলেন, দায়িত্ব নেয়ার পর থেকেই বিগত সময়ে চেষ্টা করেছি জনগনের আস্থা অর্জন করতে এবং তাদের প্রত্যাশা পূরনের। জনগনের সমস্যা গুলো চিহ্নিত করে সঠিক সময়ে তা সমাধানের চেষ্টা করেছি। অতীতের মত আগামীতেও চট্টগ্রাম মহানগরকে একটি নিরাপদ এবং সুন্দর নগরীতে পরিণত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
অনুষ্ঠানে চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, চট্টগ্রাম নগরীর আয়তন এবং লোকসংখ্যা অনুযায়ী পুলিশের সংখ্যা কম হলেও কাজে এর কোন প্রভাব আমরা দেখি না। পুলিশ নগরীর জনগণকে সেবা দেয়ার জন্য ঐকান্তিকভাবে চেষ্টা করে যাচ্ছে।পুলিশ সেবার ক্ষেত্রে আন্তরিক হলে জনগণও ঐক্যবদ্ধভাবে পুলিশের পাশে থাকবে।
এদিকে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নাগরিক সংবর্ধনাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে সিএমপি। রাতে চলছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এখনো কোন মন্তব্য করা হয়নি