চট্টগ্রামে কমিউনিটি পুলিশের মহাসমাবেশে আইজিপি
জনগনের সহায়তা ছাড়া পুলিশের কাজে সফলতা আসবেনা

27
unnamed
.

পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন জনগনের সহায়তা ছাড়া পুলিশের কাজে সফলতা আসবেনা। অপরাধমুক্ত সমাজ বিনির্মাণে জনগনের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের লালদীঘি মাঠে চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন কমিউনিটি পুলিশিং আধুনিক পুলিশি ব্যবস্থার একটি কনসেপ্ট। এটি সমস্যা সমাধানমূলক একটি পুলিশিং ব্যবস্থা।

চট্টগ্রাম সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.জ.ম নাছির উদ্দিনের সভাপতিত্বে মহাসমাবেশের উদ্বোধন করেন সাবেক সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ।

drugএসময় সিএমপি পুলিশ কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি সফিকুল ইসলাম, জেলা পুলিশ সুপার নুরে আলম মিনাসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কমিউনিটি পুলিশের সভাপতি সম্পাদকগন উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন মাদক নিয়ন্ত্রন, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশ জনতা ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এ আন্দোলনে সমাজের প্রত্যেক জনগোষ্ঠির ব্যাপক সম্পৃক্ততা নিশ্চিত করতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

মহাসমাবেশ উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালি লালদীঘি পাড় থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা পরিষদ সামনে এসে শেষ হয়। এর পর আইজিপি গত ১০ মাসে নগরীর বিভিন্ন থানা এলাকা থেকে আটককৃত বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ মাদকদ্রব্য ধংস করেন।

এখনো কোন মন্তব্য করা হয়নি