কক্সবাজারে দুই লাখ ২০ হাজার ইয়াবাসহ আটক ১৫

23
image_111886_0
.

কক্সবাজারের টেকনাফ ও সেন্টমার্টিন থেকে দুই লাখ ২০ হাজার পিস ইয়াবাসহ ১৫ জনকে আটক করেছে কোস্টগার্ড ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার সকালে টেকনাফের নাফ নদী ও বঙ্গোপসাগরের সেন্টমার্টিন উপকূল থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার নাফিউর রহমান বলেন, গতকাল  রাতে সেন্টমার্টিনের অদূরে ছেঁড়া দ্বীপসংলগ্ন সাগরে একটি মাছ ধরা ট্রলারকে সন্দেহ হয় কোস্টগার্ডের। এ সময় কোস্টগার্ড ধাওয়া করলে ট্রলার ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। পরে ওই ট্রলারে তল্লাশি চালিয়ে এক লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে কোস্টগার্ড।

আলাদা ঘটনায় ছেঁড়া দ্বীপের দেড় নটিক্যাল মাইল দক্ষিণে অপর একটি মাছ ধরার ট্রলারে অভিযান চালায় কোস্টগার্ড। এ সময় ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ওই ট্রলারে থাকা ১৫ পাচারকারীকে আটক করে কোস্টগার্ড।

অন্যদিকে, বিজিবি আলাদা দুটি অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ৭০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। এর মধ্যে কক্সবাজারের টেকনাফের নাফ নদীর ৫ নম্বর স্লুইসগেট পয়েন্ট থেকে ২০ হাজার এবং কেরুনতলী পয়েন্ট থেকে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। দুটি অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

এখনো কোন মন্তব্য করা হয়নি