অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

অবকাঠামোগত সমস্যার কারণে চট্টগ্রামের পোশাকশিল্প রপ্তানীতে সক্ষমতা হারাচ্ছে

চট্টগ্রাম জেলা প্রশাসকের সাথে দেখা করে বিজিএমইএ’র নেতৃবৃন্দ বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ২০২১ সালে ৫০ বিলিয়ন ডলার রপ্তানীর লক্ষ্যমাত্রা অর্জনে বিজিএমইএ’র ধারাবাহিক প্রচেষ্ঠা অব্যাহত রেখেছে। কিন্তু বিভিন্ন অবকাঠামোগত সমস্যার কারণে চট্টগ্রামস্থ পোশাক শিল্প প্রতিষ্ঠান সমূহ রপ্তানীতে সক্ষমতা হারাচ্ছে।

তিনি বিদ্যমান বিভিন্ন অবকাঠামোগত সমস্যা দূরীকরণে নীতিগত সহায়তা ও চট্টগ্রামস্থ পোশাক শিল্পের আইন-শৃঙ্খলা ও শান্তিপুর্ণ পরিবেশ বজায় রাখার ব্যাপারে জেলা প্রশাসকের সহযোগিতা কামনা করেন।

মঙ্গলবার বিকালে বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) -এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক মোঃ সামশুল আরেফিন-এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। এসময় বিজিএমইএ প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন-বিজিএমইএ’র পরিচালক আ.ন.ম. সাইফ উদ্দিন, কাজী মাহাবুব উদ্দিন জুয়েল, মোহাম্মদ সাইফ উল্যাহ্ মনসুর, আমজাদ হোসেন চৌধুরী প্রমুখ। এ’সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল জলিল উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে বিজিএমইএ’র নেতৃবৃন্দের প্রতি চট্টগ্রামের জেলা প্রশাসক মোঃ সামশুল আরেফিন বলেন-বাংলাদেশের আত্ম-সামাজিক উন্নয়নের ক্ষেত্রে তৈরী পোশাক শিল্পের ব্যাপক অবদানের জন্য বিজিএমইএ’কে ধন্যবাদ জানান।

তিনি বলেন- বর্তমান সরকার ব্যবসা-বাণিজ্যের উন্নতি ও প্রসারের লক্ষ্যে চট্টগ্রামে আনোয়ারা ও মিরসরাই-এ ২টি অর্থনৈতিক জোন করার কাজ এগিয়ে চলছে, ফলে দেশি-বিদেশী বিনিয়োগ বৃদ্ধি পেয়ে জাতীয় অর্থনীতিতে তা ইতিবাচক ভূমিকা রাখবে। তিনি পোশাক শিল্পের অগ্রযাত্রা অব্যাহত রাখার স্বার্থে বিভিন্ন অবকাঠামোগত সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.