অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লাখো ভক্তের আমিন আমিন-ধ্বনিতে মাইজভান্ডারী ওরশ সম্পন্ন

0
.

আনোয়ার হোসেন ফরিদ ফটিকছড়ি প্রতিনিধি:

উপমহাদেশের প্রখ্যাত অলিয়ে কামেল, ত্বরিকা-ই-মাইজভাণ্ডারীয়ার প্রবর্তক গাউসুল আযম হযরত মাওলানা শাহ্সূফি সৈয়দ আহমদ উল্লাহ্ মাইজভাণ্ডারী (কঃ) এর ১১১তম উরস শরিফ উপলক্ষে মাইজভাণ্ডার শরিফ গাউসিয়া হক মঞ্জিলে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ২৩ জানুয়ারি সোমবার উরস শরিফ সম্পন্ন হয়েছে।

দিনভর তরিকত চর্চা, তরিকতের প্রচার-প্রসার, আত্মসুদ্ধির মাধ্যমে বিশ্ব শান্তি, সমৃদ্ধি, পীর-বুজুর্গানের মোহবত প্রত্যাশা ও মানব কল্যাণে মাধ্যমে সৃষ্টিকর্তার সন্তুষ্ঠি অর্জন কামনায় আমিন আমিন ধ্বনিতে কম্পিত হলো মাইজভান্ডার দরবার শরীফ।

.

দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আশেক-ভক্তের অংশগ্রহণের মধ্যে ছিল খতমে কুরআন, মিলাদ, অজিফা পাঠ ও আল্লাহ্ আল্লাহ্ জিকিরের ধ্বনিতে মাইজভাণ্ডার শরিফ মুখরিত ছিল। বাদ ফজর রওজা শরিফ গোসল ও গিলাফ চড়ানোর মাধ্যমে ওরশ শরিফের আনুষ্ঠানিকতা শুরু হয়। রাত সাড়ে বারোটায় অনুষ্ঠিত হবে কেন্দ্রিয় মিলাদ মাহ্ফিল। দেশ ও জাতির কল্যাণে আখেরি মুনাজাত পরিচালনা করবেন গাউসিয়া হক মন্জিলের সাজ্জাদানশীন, আওলাদে গাউসুল আযম হযরত সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (মাদ্দাজিল্লুহুল আলী)।

৩ দিনের ওরশে দেশ-বিদেশের লাখো আশেক, ভক্ত, অনুরক্ত অংশ নেন।

.

গাউছিয়া আহমদিয়া মনজিলের শাজ্জাদানশীন হযরত মাওলানা শাহসূফী সৈয়দ এমদাদুল হক মাইজভান্ডারী (ম.জি.আ), দরবারে-গাউছিয়া আহমদীয়া মনজিলে শাজ্জাদানশীন ডাঃ সৈয়দ দিদারুল হক মাউজভান্ডারী (ম.জি.আ), গাউছিয়া হক মনজিল সাজ্জাদানশীন সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (ম.জি.আ), গাউছিয়া রহমান মনজিলে সাজ্জাদানশীন সৈয়দ মুজিবুল বশর মাইজভান্ডারী (ম.জি.আ) সহ স্ব-স্ব মনজিলের শাজ্জাদানশীনগণ দেশ-জাতি ও মুসলিম উম্মার শান্তি কামনা করে বিশেষ এ মুনাজাত করেন।

.

এদিকে উরস শরিফ উপলক্ষে শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের ১০ দিনব্যাপি কর্মসূচির মধ্যে ছিল শিশু কিশোর সমাবেশ, যাকাত বিতরণ, সেমিনার: সুফিবাদ ও বর্তমান সমাজ ব্যবস্থা, মেধাবৃত্তি প্রাপ্তদের মাঝে বৃত্তির অর্থ প্রদান, আন্তঃ ধর্মীয় সম্প্রীতি সম্মিলন, ওলামা সমাবেশ, মহিলা মাহফিল, শিক্ষক সমাবেশ, মসজিদে মসজিদে, কুরআন তেলোয়াত ও মিলাদ মাহফিল, এসজেডএম ট্রাস্টের পরিচালিত সকল শিক্ষা প্রতিষ্ঠানের র‌্যালি ও আলোচনা সভা, ফটিকছড়ি উপজেলা রেজিস্ট্রার্ড এতিমখানার ছাত্র-ছাত্রীদের একবেলা খাবার সরবরাহ, ইসলামের ইতিহাস এবং ঐতিহ্য সম্বলিত দুর্লভ চিত্র ও ভিডিও প্রদর্শনী ও পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচি পালন করা হয়।

.

মাইজভাণ্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদ থেকে উরস শরিফে দায়িত্ব পালনকালে ফটিকছড়ি প্রশাসন, পুলিশ বাহিনী, র‌্যাব, স্বেচ্ছাসেবকসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানান।