অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে দোকানদার উচ্ছেদ নিয়ে লঙ্কাকান্ড!

1
ব্যবসায়িকে রাস্তায় ফেলে প্রকাশ্যে পুলিশ পেটাচ্ছে।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের বোয়ালখালী পৌর সদরে উচ্ছেদ অভিযানে লঙ্কাকান্ড ঘটিয়েছে উপজেলা প্রশাসন ও বোয়ালখালী থানা পুলিশ।

বুধবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে বোয়ালখালী উপজেলার পৌর সদরের মসজিদ মার্কেটের একটি দোকানের ভাড়াটিয়াকে মালামালসহ উচ্ছেদ করা হয়।

এসময় গোমদন্ডী ফুলতল-কানুনগোপাড়া সড়কে যানযট সৃষ্টি হয়। এছাড়া পুলিশি অ্যাকশন দেখে পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

উপজেলা নিবার্হী অফিসার কাজী মাহবুবুল আলমের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযানে বোয়ালখালী থানার অফিসারদের নেতৃত্বে শতাধিক পুলিশ, আনসার সদস্য ও গ্রাম পুলিশরা অংশ নেয়।

.

অভিযান চলাকালে বাধা দেয়ায় বেধড়ক পিটুনি দিয়ে ভাড়াটিয়া দোকান মালিক পূর্ব গোমদন্ডী মুন্সিপাড়ার আবদুল কাদের বাইল্যার ছেলে জামাল (৪৮) ও তার ভাই মো. শাহাজাহান (৩৩), তাদের প্রতিবেশি হোসেন (৩৫), বৃদ্ধ আবদুল কাদের বাইল্যা (৭৫) এবং দোকানের কর্মচারী বেলাল (২০) ও জামালের ভাগ্নেকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

এ ব্যাপারে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলম পাঠক ডট নিউজকে বলেন, উপজেলা পরিষদের সম্পত্তি এ মসজিদ মাকের্ট। উপজেলা প্রশাসনিকভাবে এর সভাপতিও আমি। তিনি জানান, উপজেলা প্রশাসনের কাছ থেকে মো. আবুল কাশেম দোকান সালামি নিয়েছিলেন। তিনি জামালকে ভাড়ায় লাগিয়ত করেন দোকানটি। জামাল দীর্ঘ দুই বছর যাবৎ ভাড়া না দেয়ায় তাকে দোকান ছেড়ে দিতে বলা হলেও তিনি দোকান ছাড়েননি।

এরপর আবুল কাশেমের অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে মূল দোকান মালিক আবুল কাশেমকে বুঝিয়ে দেয়া হয় বলে জানান তিনি।

এছাড়া জব্দকৃত মালামাল জামাল অথবা তার প্রতিনিধিকে বুঝিয়ে দেয়া হয়েছে এবং আটককৃতদের ছেড়ে দেয়া হবে বলেও জানান ইউএনও।