অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পতেঙ্গা চকবাজার ও বাকলিয়ায় ৪টি অগ্নিকাণ্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

0
চাক্তাই নতুন মসজিদ পশ্চিম পাড়ায় আগুন।

চট্টগ্রাম মহানগরীর বাকলিয়া, চকবাজার ও পতেঙ্গা থানাধীন এলাকায় পৃথক ৪টি অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি ৪টি সেমিপাকা দোকানসহ ১৭টি কাঁচা বসতঘর পুড়ে গেছে। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার ভোর থেকে দুপুর পর্যন্ত এ সব অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন আগ্রাবাদ ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. জসিম উদ্দিন পাঠক ডট নিউজকে জানান, আজ সকাল ১০টার দিকে নগরীর বাকলিয়া থানার ১৯নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড এর চাক্তাই নতুন মসজিদ পশ্চিম পাড়ায় আগুন লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সৃষ্ট অগ্নিকাণ্ডের খবর পেয়ে তিনটি স্টেশন থেকে ৬টি গাড়ি গিয়ে দেড়ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণ করেছে। তবে তার আগেই জনৈক রমজানের মালিকানাধীন ৬টি বসতঘর পুড়ে গেছে।

এতে আড়াই লাখ টাকার ক্ষয়ক্ষতি এবং ৫০ লাখ টাকার সম্পদ উদ্ধার করা গেছে। তবে ক্ষতিগ্রস্থ্যরা জানিয়েছেন অগ্নিকাণ্ডে অন্তত ৬লাখ টাকার সম্পদ পুড়ে গেছে।

বাকলিয়ায় অগ্নিকাণ্ডের পর ক্ষতিগ্রস্থ্য বাড়িঘর।

এদিকে আজ শনিবার বেলা পৌনে ৩টার দিকে নগরীর চকবাজার থানার অলিখাঁ মসজিদ এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন লেগেছে। খবর পেয়ে নগরীর চন্দনপুরা ও লামার বাজার স্টেশন থেকে ২টি গাড়ি আগুন নির্বাপন কাজে অংশ নিয়েছে বলে জানান, আগ্রাবাদ ফায়ার সার্ভিসের অপারেটর সারওয়ার জাহান।

এছাড়া একই থানার দামপাড়া এলাকায় বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত হয়ে দোকানগুলো পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার ভোর রাত সাড়ে ৩টার দিকে এ আগুন লাগে।

অন্যদিকে পতেঙ্গা থানার টিএসসি মেডিকেল গেট সংলগ্ন হাজীপাড়া এলাকায় চারটি কাঁচা বসতঘর পুড়েছে। ফায়ার সার্ভিসের দুটি গাড়ি প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শুক্রবার দিবাগত রাত পৌনে ৩টায় এ আগুনের সুত্রপাত হয়। ভোর ৪টা ১৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।