অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ষোলশহরে দেড়ঘন্টা শাটল ট্রেন অবরোধ করেছে ছাত্রলীগ

0
.

চবি প্রতিনিধি:

রাঙামাটির বাঘাইছড়িতে আটক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাত ছাত্রলীগ নেতার মুক্তির দাবিতে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন দেড়ঘন্টা অবরোধ করেছে চবি ছাত্রলীগের একাংশের নেতা কর্মীরা।

রবিবার রাত ৯টার দিকে নগরীর ষোলশহর রেলস্টেশনে বিশ্ববিদ্যালয়গামী ট্রেনটি আটকে দেয় ছাত্রলীগ।

এসময় ছাত্রলীগ কর্মীরা শাটল ট্রেন চালক আব্দুল মোবেনকে আজ্ঞাত স্থানে ধরে নিয়ে গেলেও পরে ছেড়ে দেয়। তবে রাত সাড়ে ১০টা পর্যন্ত ট্রেনটি অবরোধ করে রাখলে ষোলশহরে স্টেশনে আটকা পড়েন শত শত ছাত্রছাত্রী।

জানা যায়, রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচন শেষে শনিবার সকালে চট্টগ্রাম আসার পথে সাত ছাত্রলীগের নেতা কর্মীকে আটক করে পুলিশ। এর রেশ ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়মুখী শাটল ট্রেন আটকে দেয় ছাত্রলীগের নেতা কর্মীরা। এতে প্রায় দেড় ঘন্টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ছিল। রাত সাড়ে ১০টার দিকে ট্রেনটি ক্যাম্পানের উদ্দেশ্যে ছেড়ে যায়।

.

ষোলশহর রেলওয়ে পুলিশের ইনচার্জ জাহাঙ্গীর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাত্রলীগ নেতাদের মুক্তির দাবিতে ছাত্রলীগের কিছু নেতা কর্মীরা ট্রেন আটকে দিলে পুলিশের একটি টিমের উপস্থিত পেয়ে আন্দোলনরত ছাত্রলীগের নেতা কর্মীরা পালিয়ে যায়। তবে ঘটনাস্থলে কাউকে পাওয়া যায়নি।

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের (চবি) ১ নম্বর গেইট এলাকায় চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়ক প্রায় একঘন্টা অবরোধ করে রাখেন ছাত্রলীগ।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, আটক সাত জনের মধ্যে কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতা রয়েছেন।

এ ব্যাপারে জানতে চাইলে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফজলে এলাহি ফজলে রাব্বি সুজন বলেন, ক্যাম্পাসের বাইরে কোন ঘটনার জন্য ছাত্রলীগ দায়ি নয়। তবে যে সব নেতারা গ্রেফতার হয়েছে তাদের অনুসারিরা আন্দোলন করছে বলে তিনি মন্তব্য করেন।