অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে মদপানে দু’জনের মৃত্যু!

0

বোয়ালখালী  (চট্টগ্রাম) প্রতিনিধি :

ছবি: প্রতিকী।

চট্টগ্রামের বোয়ালখালীতে একই দিনে দুই বন্ধুর মৃত্যু হয়েছে। পরিবার ও এলাকাবাসীর ধারণা অতিরিক্ত মদপানে তাদের মত্যৃ হয়েছে। তারা হল- আবুল বশর (৫৫) ও তার বন্ধু হাবিবুর রহমান (৪৮)।

গতকাল ৬ মার্চ সোমবার উপজেলার সারোয়াতলী ইউনিয়নে এ ঘটনা ঘটে। এছাড়া একই গ্রামের আরো দুজন অসুস্থ্য হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

স্থানীয়রা জানান, সারোয়াতলী ইউনিয়নের খিতাপচর গ্রামের করিম সওদাগরের পুত্র আবুল বশর (৫৫) সোমবার সকাল শারীরিকভাবে অসুস্থতা অনুভব করলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করেন। সকাল ১০টার দিকে চমেক হাসপাতালে নেয়া হলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

একই দিন বিকেল ৪টার দিকে নিহতের বন্ধু হোরারবাগ এলাকার মৃত ফুরুক আহমদের পুত্র হাবিবুর রহমান (৪৮) একইভাবে শারীরিক অবস্থার অবনতি হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে কর্তব্যরত চিকিৎসক চমেক হাসপাতালে স্থানান্তর করা হয় বলে জানান কর্তব্যরত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক অনিমেষ মিত্র। চমেক হাসপাতালে নেয়ার পর তিনিও মারা যান।

এছাড়া একই ইউনিয়নের খিতাপচর গ্রামের মৃত রাজা মিয়া মেম্বারের ছেলে নাছির (৩৫), হোরারবাগ গ্রামের জাহাঙ্গীর (৩৭) ও হোরারবাগ গ্রামের বশর চেয়ারম্যান বাড়ির বালির ছেলে ইকবাল (৩৩) চমেক হাসপাতালে ভর্তি রয়েছেন।

মৃত্যুর পূর্বে চিকিৎসকের কাছে গত রবিবার রাতে আবুল বশরসহ ১০/১২জন মিলে মদপান করার কথা জানিয়েছিলেন বলে নিহত হাবিবুর রহমানের ভাইপো মোহাম্মদ মোরশেদ জানান। তিনি বলেন, মদপানে চাচার মৃত্যু হয়েছে। নিহত আবুল বশরও তাঁর সাথে থাকতেন।

এদিকে একইদিনে দুই বন্ধুর মৃত্যুতে মাদক সেবী এবং মাদক ব্যবসায়িদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে বলে স্থানীয়রা জানান।

স্থানীয় ইউপি সদস্য দিদারুল আলম বলেন, তাদের মৃত্যু মদ পানের কারণে হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সালাহ্ উদ্দিন চৌধুরী বলেন, এ বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। নিহতদের পরিবারের অভিযোগ করলে ব্যবস্থা নেয়া হবে।