অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

‘মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই’-সৈয়দ নজরুল

0
.

নগরীর চান্দগাঁও থানাধীন মোহরার বিএফআইডিসি মাঠে ছালেহ আহমেদ চৌধুরী বাড়ি কর্তৃক আয়োজিত রাত্রিকালীন শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার রাতে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেব পুরস্কার বিতরণ করেন, শিল্প প্রতিষ্ঠান ওয়েল গ্রুপের পরিচালক ও নগর যুবলীগ নেতা সৈয়দ নজরুল ইসলাম।

 প্রধান অতিথি তার বক্তব্যে বলেছেন, মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। দেশের যুব সমাজকে ধ্বংস করতে সমাজে ইয়াবাসহ মাদকের বিস্তার হচ্ছে ভয়াভহভাবে। যুব সমাজকে এই মাদকের মাধ্যমে নেশাগ্রস্থ হয়ে বিপথে পরিচালিত হচ্ছে। এমনকি উচ্চ শিক্ষিত কিছু যুব সমাজও নেশার কবলে পড়ে পরিবারের স্বপ্নকে শেষ করে দিচ্ছে। সেই সাথে নতুন করে ধর্মের অপব্যাখায় দীক্ষিত হয়ে জঙ্গিবাদের মত ভয়াভহ সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়ছে। এসব অপকর্ম থেকে দূরে রাখতে হলে যুব সমাজকে অবশ্য সুস্থ মন ও শরীর গঠন করতে হবে। আর এই সুস্থ মন ও শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই। প্রতিটি পাড়ায় মহল্লায় যত বেশি খেলার আয়োজন হবে যুব সমাজ তত বেশি বিপথে যাওয়ার সুযোগ কম পাবে।

.

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এমইএস কলেজ ছাত্র সংসদের সাবেক ছাত্রনেতা ওমর খৈয়াম তৈয়ব, বঙ্গবন্ধুু শিশু কিশোর মেলা মহানগরের সহ সভাপতি আলম দিদার, মোহরা মুজিব সৈনিকের আহ্বায়ক আশফাক হোসাইন খান।

ফাইনাল খেলায় স্বাধীন প্রজন্ম একাদশকে তিন ইউকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ফিডব্যাক ক্রিকেট দল। পরে অতিথিরা খেলায় অংশ গ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।