অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সু্ইমিংপুলের নামে আউটার স্টেডিয়ামে বাণিজ্যকরণ বন্ধ করতে মহিউদ্দিনের আল্টিমেটাম

1
আউটার স্টেডিয়াম। ছবি-ইমরান

ঐতিহ্যবাহী চট্টগ্রাম আউটার ষ্টেডিয়ামে সুইমিংপুল তৈরীর নামে বাণিজ্যিক স্থাপনা বন্ধে মেয়র নাছিরকে আল্টিমেটাম দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চসিক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

সোমবার বিকালে চট্টগ্রামের লালদীঘির ময়দানে অনুষ্ঠিত এক শ্রমিক সমাবেশ থেকে তিনি স্থাপনা নির্মাণ বন্ধ করে আউটার স্টেডিয়ামকে পূর্বের ন্যায় শিশু-কিশোরদের খেলাধুলার জন্য পুরো মাঠ উম্মুক্ত করে দেয়ার জন্য ১৫ দিন সময় বেঁধে দিয়েছেন।

সমাবেশে মেয়র আ জ ম নাছিরকে উদ্দেশ্য করে মহিউদ্দিন চৌধুরী বলেন- আমাদের শিশু কিশোরদের খেলাধুলার মাঠ সুইমিং পুলের নামে দোকান ভাড়া দেবেন। স্টেডিয়ামকে দোকান করে ভাড়া দিয়ে ঘিরে ফেলেছেন। খেলা নেই। মানুষ কত সহ্য করবে আর। তাই আবেদন করছি-অবিলম্বে সুইমিংপুল বন্ধ করেন। এবং টিন দিয়ে ঘেরাও করা আউটার স্টেডিয়াম খুলে দিন। এখানে বিজয় মেলা হয়, ছেলেরা ফুটবল খেলে, ক্রিকেট খেলে এখানে সুইমিংপুল হবে না হতে দেয়া যায় না।

সুইমিংপুল করার অন্য জায়গা আছে সেখানে সুইমিংপুল করুন।

জানাগেছে, চট্টগ্রাম মহানগরী ক্রীড়া সংস্থার অধিনে সেনা বাহিনীর মালিকানাধীন চট্টগ্রামের ঐতিহ্যবাহি আউটার স্টেডিয়ামে

আন্তর্জাতিক মানের সুমিংপুল ও কমপ্লেক্স করার জন্য বিশাল মাঠটির অর্ধেকেরও বেশী অংশ টিনের ঘেরাও করে রাতে আঁধারে বুলডোজার লাগিয়ে মাটি কাটা শুরু করেছে।

এদিয়ে এলাকাবাসী এবং ক্রীড়ামোদী সংগঠন এবং মহানগর ছাত্রলীগের পক্ষ থেকে বার বার প্রতিবাদ জানানোর পরও সে প্রতিবাদ কানে তুলছেন না মেয়র আ জ ম নাছির।

আওয়ামী লীগের একাংশের ধারণা শুধু মাত্র বিজয় মেলা বন্ধ করে সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীকে কোনঠাসা করার জন্য সুইমিংপুরের জন্য ক্রীড়ামন্ত্রণালয়ের নির্ধারিত জায়গায় তা না করে আউটার ষ্টেডিয়ামটা বিলুপ্ত করে দেয়া হচ্ছে।

 

১ টি মন্তব্য
  1. JU Babor বলেছেন

    একের পর এক খেলার মাঠ সব দখল হয়ে যাচ্ছে 🙁
    ভবিষ্যৎ মনে হয় খেলাধুলা/ খেলার মাঠ শব্দটি জাদুঘরে রাখা হবে। আফসোস সবাই শুধু কমার্শিয়াল চিন্তাই করলো ভবিষ্যৎ প্রজম্মের কথা একবারও চিন্তা করলে এমন সুন্দর খেলার মাঠটিকে কেউ সুইমিংপুল বানানোর জন্য প্রস্তাব করতো না।