অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীতে দুই আওয়ামী পরিবারের রাজকীয় আকদ অনুষ্ঠান সম্পন্ন!

14
বর মাহমুদুল আলম আকিব ও কনে ইশফাক আরা জাহান রাফিকা।

চট্টগ্রামের একটি রাজকীয় আকদ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে আজ সোমবার রাতে। এনিয়ে আলোচনা সমালোচনার ঝড় উঠে নগরীতে। অনুষ্ঠানে অংশ নেন সাবেক রাষ্ট্রপতি থেকে শুরু করে দেশের নামকরা শিল্পপতি মন্ত্রী এমপিসহ আমন্ত্রিত ১৬ শতাধিক অতিথি।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে অনুষ্ঠানে অংশ নিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাস্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানসহ ১৫/২০ জন মন্ত্রী ও এমপি।

ছবিঃ রেজাউল করীম।

সোমবার রাতে নগরীর পাঁচ তারকা হোটেল রেডিসন ব্লুতে জমকালো এ এনগেজমেন্ট অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এর আগে দুপুরে নগরীর বায়তুশ শরফ মসজিদে এই বিয়ের আকদ সম্পন্ন হয়েছে।

দেশের অন্যতম শিল্পগ্রুপ এস আলমের চেয়ারম্যান সাইফুল ইসলাম মাসুদের বড় ভাই মোরশেদুল আলমের ছেলে বর মাহমুদুল আলম আকিব। আর কনে ইশফাক আরা জাহান রাফিকা চট্টগ্রামের সীতাকুণ্ডের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য দিদারুল আলমের মেয়ে।

এস আলম গ্রুপের হেড অব করপোরেট হুমায়ুন কবির জানিয়েছেন, এস আলম গ্রুপের ব্যবসায়িক, সামাজিক ও পারিবারিক পরিমন্ডলের ব্যক্তিদের এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

তিনি জানান, আমন্ত্রিত অতিথিদের তালিকায় এরশাদ, সালমান এফ রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ছাড়াও আছেন অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব ও ব্যবসায়ী।

এদিকে, কনের বাবা আওয়ামী লীগ নেতা দিদারুল আলম এমপি জানান, এনগেজমেন্ট অনুষ্ঠানে আপাতত: সীমিত পরিসরে দুই পক্ষের নিকটজনরা উপস্থিত থাকবেন। পরবর্তীতে আরও বড় আকারে বিয়ের মূল অনুষ্ঠান করা হবে।

আওয়ামী ঘরনার প্রতিষ্ঠান এস আলম গ্রুপ এই মুহূর্তে দেশের শীর্ষস্থানীয় শিল্প পরিবার। দেশের সবচেয়ে বড় ব্যাংক ইসলামী ব্যাংকসহ পাঁচটি ব্যাংকের মালিকানা আছে এই প্রতিষ্ঠানটির হাতে।

চীনা বিনিয়োগে দেশের সবচেয়ে বড় বেসরকারি বিদ্যুতকেন্দ্র নির্মাণ করছে এস আলম গ্রুপ। যা নিয়ে কিছু দিন আগে বেশ বির্তক উঠে। এবং এর বিরোধীতা করতে গিয়ে মারা যায় ৫ নিরীহ গ্রামবাসী। এছাড়াও দেশের প্রথম বেসরকারি টেলিভিশন একুশে টিভির মালিকানাও এই শিল্প পরিবারের হাতে।

ভিঅাইপি অতিথিদের সাথে বর কনে।

এসবের পাশাপাশি পরিবহন, ভোজ্যতেল, চিনি, সিমেন্ট, স্টিলসহ আরও অনেকগুলো শিল্প কারখানা আছে প্রতিষ্ঠানটির।

অন্যদিকে, কনের বাবা দিদারুল আলম এমপি চট্টগ্রামের আরেক শীর্ষস্থানীয় শিল্প পরিবার মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক। শিপ ব্রেকিং শিল্প, সিমেন্ট, স্টিলসহ নির্মাণ সামগ্রী উৎপাদনের সঙ্গে জড়িত এই গ্রুপ।

.

রেডিসন ব্লু বে-ভিউ হোটেল সূত্রে জানা গেছে, এই এনগেজমেন্ট অনুষ্ঠানে অতিথির সংখ্যা ১৬শ’, যার মধ্যে বেশ কয়েকজন ভিআইপি আছেন।

অতিথিদের জন্য কাচ্চি বিরিয়ানী, গরুর মেজবানি মাংস, চিংড়ি, চিকেনসহ মোট ১০ পদের খাবারের আয়োজন করা হয়।

১৪ মন্তব্য
  1. Shakwat Hossin বলেছেন

    সব দুই নাম্বারি টাকা দিয়া ফুটানি দেখায়

  2. Sarwar Rahman বলেছেন

    বাইক্কে খবর

  3. জিয়া চৌধুরী বলেছেন

    জনগণের টাকায় ফুটানি।
    এই এস আলম গ্রুপের মত প্রতিষ্ঠান দেশকে ভিখারী বানাবে।

    1. Shakwat Hossin বলেছেন

      সহমত.. সব ঋণের টাকা..

    2. Shakwat Hossin বলেছেন

      ঋণের টাকা সব পরিশোধ করলে তাদের পরনের প্যান্টটা সহ খুলে দিতে হবে..! ?

  4. Azraf Yaseen বলেছেন

    Mikail Morshed Raidur Habib Wasif Ahmed Salam Sajjadul Alam Ayman Alam Jawad Abrar Ibtesam Ifaz Shawkin Sifar Fahim Abrar Ahnaf Akif

  5. Ali Akkas বলেছেন

    রতনে রতন চিনে

  6. Shihab Uddin বলেছেন

    আল্লাহ বাঁচাইছে, আম্মিলীগ আর মানুষের মধ্য বিয়ে হয় নাই!!!!

  7. Ayer Mahmud Badsha বলেছেন

    কিরে ভাই তোমরা দাওয়া পাওনাই

  8. Inoxent Sattar বলেছেন

    কোন মানুষ উন্নয়ন করলে,দেশের উন্নয়ন করলে তুদের বুঝি সজ্জ হয়না।আবালরা

  9. Homaion Kabir বলেছেন

    OK

  10. মো:গোলাম কিবরিয়া চৌধুরী। বলেছেন

    যে দেশে গুনীর কদর নাই,
    সে দেশে গুনী জম্মায় না।

    দেশে এখন উদ্যেগক্তার অভাব, সরকার উদ্যেগক্তার সকল ধরনের সুযোগ সুবিধা দেয়ার কথা বলেলও বাংলাদেশে সাহসী ব্যবসায়ীর খুব অভাব। যার কারণে আজ দেশ পিছিয়ে।কিন্তুু যারা সাহসীকতার সাথে ব্যবসা করতেছে তাদের কারণে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে।তাই সমালোচনা না করে উদ্যেগী হই।বেকার নিরসন করি।