চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া উৎসব শুরু

0
.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বার্ষিক ক্রীড়া উৎসব’১৯ শুরু হয়েছে। প্রথমদিনে আলাওল হলের বার্ষিক ক্রীড়া প্রতিযাগিতা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ ক্রীড়া উৎসব উদ্বাধন করেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।

অনুষ্ঠানে উপ-উপাচার্য প্রধান অতিথির বক্তব্যে বলেন, শিক্ষার অন্যতম একটি অনুষঙ্গ হচ্ছে শারীরিক শিক্ষা। শরীর ভালো না থাকলে মন ভালো থাকে না। খেলাধুলা শিক্ষার্থীদের শারীরিক গঠন সুন্দর রাখার পাশাপাশি মানসিক সুস্থতাও নিশ্চিত করে।

তিনি আরো বলেন, জঙ্গি-সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ বিনির্মাণ এবং শিক্ষার্থীদের সুশৃংঙ্খল ও আলোকিত মানবসম্পদ হিসেবে গঠন করতে একাডমিক শিক্ষার পাশাপাশি নিয়মিত শরীর চর্চা ও খেলাধুলার বিকল্প নেই।

আলাওল হলের প্রভোস্ট প্রফেসর আব্দুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক মো. মোয়াজ্জম হোসেন।

উদ্বাধনী অনুষ্ঠানে জাতীয় সংগীতর সুর ও মুর্ছনায় উপ-উপাচার্য জাতীয় পতাকা, সমাজবিজ্ঞান অনুষদের ডিন বিশ্ববিদ্যালয়ের পতাকা, আলাওল হলের প্রভোস্ট হল পতাকা ও শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক অলিম্পিক পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন হলের কৃতি ক্রীড়াবিদ নাসিরুল হক। বিচারকদের পক্ষে প্রধান বিচারক নৃবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আলাউদ্দিনকে এবং ক্রীড়াবিদদের পক্ষ কৃতি ক্রীড়াবিদ বিশ্বজিৎকে উপ-উপাচার্য শপথ বাক্য পাঠ করান। আলাওল হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ শাখাওয়াত হাসানের নেতৃত্বে অনুষ্ঠিত হয় ক্রীড়াবিদদের মার্চপাস্ট।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন