২০২১ সালে শিক্ষা প্রতিষ্ঠানগুলো হবে কাগজ বিহীন-মন্ত্রী মোস্তফা জব্বার

2
ব্রেকিং নিউজ
  •  

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

                     

       

.

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি :
ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার বলেছেন, ২০২১ সালের মধ্যে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও দপ্তরগুলোকে কাগজবিহীন করা হবে। এখন কাগজের যুগ নেই, কম্পিউটারের যুগ। ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা ২০২১ সালে পরিপূর্ণতা পাবে।

তিনি আজ ১৮ জানুয়ারি শুক্রবার বিকেলে বোয়ালখালী পৌর এলাকার ‘পাঠশালা’ নামক একটি সংগঠনের বর্ষপুর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, শতবর্ষী প্রাচীন শিক্ষা ব্যবস্থায় বর্তমান বাজারে চাকরি নেই। প্রযুক্তিগত শিক্ষায় শিক্ষিত হলে চাকুরি মিলবে । এখন ঘরে বসে কৃষি পরামর্শ ও বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেয়া যাচ্ছে।

মন্ত্রী বলেন, বইয়ের বোঝা, কাগজ, চক ও ডাস্টারবিহীন শিক্ষা ব্যবস্থা চালু করার জন্য সরকার প্রতিটি স্কুলে মাল্টিমিডিয়া ক্লাস চালু করছে। এ ধারাবাহিকতায় প্রাক-প্রাথমিক থেকে উচ্চতর শিক্ষা ব্যবস্থাকে এর আওতায় আনা হবে।

পূর্ব গোমদন্ডী লোকনাথ মন্দিরে আয়োজিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন ডাক বিভাগ চট্টগ্রাম পূর্বাঞ্চলের পোস্টমাস্টার জেনারেল আনন্দ মোহন দত্ত।

এতে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শ্যামসুন্দর সিকদার, সাংসদ মঈন উদ্দীন খান বাদল, উপজেলা নির্বাহী অফিসার আছিয়া খাতুন, সহকারি কমিশনার (ভূমি) একরামুল ছিদ্দিক, এসিআই লিমিটেডের পরিচালক (কিউ.এ) প্রিয়তোষ দত্ত ও সহযোগী অধ্যাপক ডা. রজত বিশ্বাস, আনন্দ কম্পিউটারস সিইও জেসমিন জুঁই ও ব্যবসায়ী হিরন্ময় দত্ত।

*সীতাকুণ্ড, বহদ্দারহাট ও চবিতে হাইটেক পার্ক নির্মিত হলে প্রযুক্তিনির্ভর কর্মসংস্থান সৃষ্টি হবে

 

2 মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ। মহান আল্লহর কাছে লাখো কোটি শুকুরিয়া।আল্লহ কবুল ফরমান। ১০০% কথা কাজে যেন মিল থাকে।