অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মিতুর বন্ধুদের প্ররোচনা আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ

0
.

চিকিৎসক স্বামীকে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে আটক তানজিলা হক মিতুকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদের মুখে বিভিন্ন যুবকের সাথে অনৈতিক সম্পর্কের বিষয়টি স্বীকার করলেও অনেক গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর এড়িয়ে যাচ্ছে মিতু।

পুলিশের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা এ তথ্য জানান।

এদিকে আটক মিতুর বিষয়ে সংবাদ সম্মেলন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

আজ শুক্রবার (১ ফেব্রুয়ারি) lদুপুরে নগরীর দামপাড়াস্থ সিএমপির কনফারেন্স রুমে মিতুকে আটকের বিষয়ে সাংবাদিকদের কাছে বিভিন্ন তথ্য তুলে ধরেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. মিজানুর রহমান।

সংবাদ সম্মেলনে বলা হয় তরুণ ডা. আকাশের আত্মহত্যায় তার ফেসবুক আইডিতে স্ত্রীকে জড়িয়ে স্ট্যাটাস এবং আকাশের পরিবারের মৌখিক অভিযোগের প্রেক্ষিতে মিতুকে আটক করা হয়েছে।

এনিয়ে নিহত আকাশের পরিবারের পক্ষ থেকে তানজিলা হক চৌধুরী মিতুর বিরুদ্ধে নগরীর চান্দগাঁও থানায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে মামলা দায়ের করা হচ্ছে।

.

মামলা দায়ের হলে সেই অনুযায়ী ব্যবস্থা নেবে পুলিশ। আকাশের আত্মহত্যায় মিতুর কোন বন্ধুর প্ররোচনা আছে কিনা তাও খতিয়ে দেখবে পুলিশ। যদি প্ররোচনার বিষয়ে কোন সুষ্পষ্ট প্রমান পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানা পুলিশ কর্মকর্তারা।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার নন্দনকানন এলাকার একটি বাসা থেকে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট মিতুকে আটক করে।

কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ জানান, আটকের পর মিতুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরকীয়া এবং স্বামীর সাথে দাম্পত্য কলহ নিয়ে মিতু কিছু কিছু বিষয় স্বীকার করেছে। কিছু বিষয় এড়িয়ে গেছেন।

পুলিশ জানায়, মোস্তফা মোরশেদ আকাশের ব্যবহৃত মোবাইল ফোনটি পুলিশ জব্দ করেছে বলে জানা গেছে। শুক্রবার ভোর থেকে আকাশ তার ফেসবুকে স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ ও বিভিন্ন ছবি সম্বলিত যে স্ট্যাটাস দিয়েছিলেন সেটি ডিলিট করে দেওয়া হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ভোর ৫টার দিকে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার নিজ বাসায় ইন্স্যূলিন পুশ করে আত্মহত্যা করেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের তরুণ চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশ (৩৩)। তিনি জেলার চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নের বাংলাবাজার এলাকার মৃত আব্দুর সবুরের পুত্র।

জানাগেছে, দীর্ঘদিন ভালোবেসে বিয়ে করেছিলেন একই পেশায় পড়ুয়া তানজিলা হক চৌধুরী মিতুকে। কিন্তু বিয়ের আগ থেকে মিতু ছিলেন বহুগামী। একাধিক যুবকের সাথে প্রেমের সম্পর্ক ও হোটেলে রাত কাটানোর ঘটনা জেনেও শুধু মান সন্মানের কথা ভেবে আকাশ তাকে বিয়ে করেন।

মৃত্যুর আগে আকাশের দেয়া ফেসবুক স্ট্যাটাসে এসব কথা উঠে আসে।

পুলিশের সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (জনসংযোগ) মির্জা সায়েম মাহমুদ, সিনিয়র সহকারী কমিশনার (পাঁচলাইশ জোন) দেবদূত মজুমদার, চান্দগাঁও থানার ওসি আবুল বাশার, পরিদর্শক (তদন্ত) জোবায়ের সৈয়দ উপস্থিত ছিলেন।