অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

শিকলবন্দি জিম্মিদশা থেকে পরিবহণ শ্রমিককে উদ্ধার, গ্রেফতার ২

0
.

চট্টগ্রাম মহানগরীর ফিরিঙ্গিবাজার এলাকা থেকে শিকলবন্দি এক পরিবহণ শ্রমিককে উদ্ধার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

পাওনা টাকা আদায়ের কালাচাঁদ দাশ (৩৪) নামে এ পরিবহণ শ্রমিককে বন্দি করে নির্যাতন চালিয়ে আসছিল একটি চক্র। পুলিশ এ চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে।

তারা হলেন-লক্ষ্মীপুর জেলার রামগতি চরআলগী এলাকার ছাবেদুল হকের ছেলে মাইন উদ্দিন (৫৭) ও কর্ণফুলীর শিকলবাহা এলাকার আবদুল মোমিনের ছেলে মো. রফিক আহমদ (৫৫)।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) দিবাগত রাতে ফিরিঙ্গিবাজার লইট্টাঘাটায় মালেক কোম্পানির অফিস থেকে কালাচাঁদ দাশকে কোতোয়ালী থানা পুলিশ উদ্ধার করে ।

.

কালাচাঁদ দাশ বাঁশখালী উপজেলার বাণীগ্রাম হংসপাড়া এলাকার বিধুভূষণ দাশের ছেলে। তিনি পেশায় পরিবহন শ্রমিক।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, ‘পাওনা টাকা আদায়ের জন্য কালাচাঁদ দাশকে ডেকে এনে শেকল দিয়ে বেঁধে রাখে মাইন উদ্দিন ও রফিক আহমদ। তাকে মারধর করা হয়। টহল ডিউটিকালে খবর পেয়ে কোতোয়ালী থানা পুলিশ কালাচাঁদ দাশকে উদ্ধার করে।’

তিনি বলেন, মাইন উদ্দিন ও রফিক আহমদকে গ্রেফতার করা হয়েছে। নির্যাতনের অভিযোগে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন কালাচাঁদ দাশ।

কালাচাঁদ দাশ জানায়, লোহার শিকল দিয়া প্রথমে হাতে ও পরে পায়ে তালাবদ্ধ করিয়া রাখে এবং ফোন করিয়া টাকা নিয়ে আসার জন্য মারধর করতে থাকে। কোতোয়ালী থানা পুলিশ আমাকে ৩১ জানুয়ারী উদ্ধার করে এবং আমার পায়ে বেঁধে রাখা লোহার শিকল ও তালা-চাবি জব্দ করেছে।