কক্সবাজার এসেছেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি

0
ব্রেকিং নিউজ
  • চকবাজারে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ দোকান ভাঙচুর

                    চকবাজারে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ দোকান ভাঙচুর

                    চকবাজারে ছাত্রলীগ-যুবলীগের সংঘর্ষ দোকান ভাঙচুর

.

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) বিশেষ দূত ও হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজারে পৌঁছেছেন।

আজ ৪ ফেব্রুয়ারি, সোমবার সকালে নভোএয়ারের একটি ফ্লাইটে ঢাকা থেকে তিনি কক্সবাজারে পৌঁছান।

চার দিনের সফরে সকালে নভোএয়ারের একটি ফ্লাইটে তিনি কক্সবাজারে পৌঁছান। জোলি ২০১২ সালে থেকে ইউএনএইচসিআর-এর বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

.

অ্যাঞ্জেলিনা জোলি কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পগুলো পরিদর্শন করবেন এবং তাদের দুঃখ-দুর্দশার কথা শুনবেন। পরে রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে আগামীকাল মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) তার সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

২০১৭ সালে মিয়ানমার সেনাবাহিনীর হাতে নির্যাতনের শিকার রোহিঙ্গা নারীদের দুঃখ দুর্দশার বর্ণনা শুনে ঢাকায় আসার আগ্রহ প্রকাশ করেছিলেন এ হলিউড অভিনেত্রী। তিনি ২০১২ সাল থেকে ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে কাজ করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, অ্যাঞ্জেলিনা জোলি রোহিঙ্গা শরণার্থীদের অবস্থা সরেজমিন দেখার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গেও দেখা করবেন।

২০১৭ সালের ২৫ আগস্ট সন্ত্রাসবিরোধী অভিযানের নামে মিয়ানমারের রাখাইনে রোহিঙ্গাদের ওপর গণহত্যা, ধর্ষণ, নির্যাতন শুরু করে দেশটির সেনাবাহিনী। এতে প্রাণ ভয়ে সীমান্ত পেরিয়ে ১০ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নেয়।

অভিনেত্রী, চলচ্চিত্র নির্মাতা অ্যাঞ্জেলিনা জোলি ‘গার্ল ইন্টারাপটেড’র জন্য অস্কার জিতলেও তাকে উপমহাদেশের মানুষ বেশি চেনে ‘লারা ক্রফট: টোম্ব রাইডার’ ও ‘মিস্টার অ্যান্ড মিসেস স্মিথ’র জন্য।

এর আগে গত বছরের ২১ মে কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তিনি টেকনাফের বাহারছড়ার শামলাপুর মনখালী ব্রিজের পাশে অস্থায়ী

কোন মন্তব্য নেই