রেডিসন ব্লুতে শুরু হয়েছে দেশী বিদেশী চিকিৎসকদের দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন

0
.

প্রায় সাড়ে ৭শ চিকিৎসক নিয়ে বন্দর নগরী চট্টগ্রামের রেডিসন ব্লু হোটেলে শুরু হয়েছে চিকিৎমক ও গবেষকদের দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন।

চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ (সিআইএমসি) ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজের (সিআইডিসি) যৌথ উদ্যোগে আজ বুধবার (৬ফেব্রুয়ারি) সকাল ৮টায় শুরু হওয়া এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনার সরকার স্বাস্থ্যখাতে যুগান্তকারী অগ্রগতি সাধন করেছেন। জাতি সংঘ ঘোষিত স্বাস্ব্যখাতে মিলেনিয়াম ডেভেলাপমেন্ট গোলস (এমডিজি) অর্জনে যথেষ্ট সক্ষমতা ও সফলতা দেখিয়েছে।

.

তিনি আরো বলেন, ব্যাপক জনগোষ্ঠীর এই দেশে গণমানুষের শতভাগ চিকিৎসা সেবা নিশ্চিত সরকারের একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে বেসরকারী উদ্যোক্তাদের এগিয়ে আসতে হবে। বেসরকারী উদ্যোগে চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিক্যাল কলেজ ও চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মসূচী এগিয়ে নিচ্ছেন এর উদ্যোক্তাগণ।

‘Providing Healthcare Service in Challenging Situation’ শিরোনামের দুই দিনব্যাপী এই সম্মেলন স্বাস্থ্যখাতে ব্যাপক অবদান রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সিআইএমসি’র অধ্যক্ষ অধ্যাপক ডা. আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ডা. সেলিম জাহাঙ্গীর, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার মেডিক্যাল ফ্যাকাল্টির ডিন অধ্যাপক ড. আজমী মোহাম্মদ নুর, সিআইডিসি অধ্যক্ষ অধ্যাপক ডা. মুসলিম উদ্দিন সবুজ প্রমূখ।

সম্মেলনের প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারী ডা. কামরুল হাসান জানান, সিআইএমসি ও সিআইডিসি’র উদ্যোগে এটি প্রথম আন্তর্জাতিক সম্মেলন। দুই দিনব্যাপী এই সম্মেলনে দেশে বিদেশের সাড়ে ৭শ চিকিৎসক অংশগ্রহণ করছেন। ৩১টি সায়েন্টিফিক সেশনে ৯৮ জন চিকিৎসক তাদের গবেষণা পত্র উপস্থাপন করবেন। এছাড়াও ১১টি পোস্টার উপস্থাপন করা হচ্ছে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন