অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম নগর বিএনপির ২৮ নেতাকর্মী কারাগারে

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির ২৮ নেতাকর্মী কারাগারে পাঠিয়েছে আদালত। আজ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. আকবর হোসেন মৃধার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে শুনানি শেষে জামিন না মঞ্জুর করে তাদের কারাগারে পাঠান।

তাদের মধ্যে কয়েকজন হলেন- নগর বিএনপির সহ-সভাপতি শফিকুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক,জাহাঙ্গীর আলম দুলাল, আবদুল হালিম প্রকাশ শাহ আলম সহ নাশকতা মামলায় ২৮ নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সুত্রে জানাগেছে, ২০১৮ সালের ১১ সেপ্টেম্বর নাশকতার ঘটনায় তাদের বিরুদ্ধে নগরীর খুলশী ও পাঁচলাইশ থানায় নাশকতার মামলাগুলো দায়ের করা হয়েছিল।

পরে তারা সবাই হাইকোর্টে থেকে জামিনে ছিলেন।

চট্টগ্রাম মহানগর পিপি অ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী বলেন, নগরীর খুলশী থানায় দায়ের করা নাশকতা মামলায় হাইকোর্ট থেকে জামিন নেয় বিএনপির ২৮ নেতাকর্মী। সেই জামিনের মেয়াদ শেষে তারা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। শুনানিতে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। আসামিপক্ষ জামিনের পক্ষে যুক্তি তুলে ধরে। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামী পক্ষে মামলা পরিচালনা করেন সাবেক পিপি এডভোকেট আবদুস সাত্তার, এড,আবদুস সাত্তার সরওয়ার, এড,সিরাজুল ইসলাম চৌধুরী, এড,নেজাম উদ্দীন খান, এড,এরফানুর রহমান।