অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে শিশুকন্যাকে ধর্ষণ করে হত্যার দায়ে যুবকের ফাঁসির রায়

0
.

চট্টগ্রামের হাটহাজারীতে এক কন্যাশিশুকে অপহরণপূর্বক ধর্ষণ করে হত্যার দায়ে আসামী আমীর হোসেন প্রকাশ জামাল (২৪) নামে এক যুবককে ফাঁসির রায় দিয়েছে আদালত।

ফাঁসির আদেশ প্রাপ্ত আসামী আমীর হোসেন ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন সাপমারা ফকিরের টিলা এলাকার ওমর আলীর ছেলে।

আজ রবিবার বিকালে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক জেলাজজ মোতাহের আলী এই রায় ঘোষণা করেন।

ফুফুর বাড়ীতে বেড়াতে গিয়ে ২০০৮ সালের ১৭ মে জেলার হাটহাজারীর দক্ষিণ পূর্ব মেখল এলাকার খলিল চৌধুরীর বাড়ির পাশে ফতেহপুরের জেবল হোসেনে শিশু কন্যা জুলি আক্তার (১০) ধর্ষণ ও হত্যাকাণ্ডের শিকার হয়।

চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু নাসের।এম এ নাছের পাঠক ডট নিউজকে ফাঁসির রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধিত ২০০৩) এর ৯(২) ধারায় ধর্ষণ ও হত্যার দায়ে একই রায়ে আদালত আমীর হোসেনকে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওই মামলায় ৭ ধারায় অপহরণের দায়ে আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদণ্ড দেন আদালত।

আদালত সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, ঘটনার দিন শিশু জুলি আক্তার তাঁর ফুফুর বাড়ীতে বেড়াতে গেলে সেখানে জমিতে ধান কাটার শ্রমিক জুলিকে ফুসলিয়ে অপহরণ করে পাশের মেখল খলিল চৌধুরী বাড়ীর পাশে জঙ্গলে নিয়ে ধর্ষণ করে পরে তাকে শ্বাসরোধ করে হত্যা করে লাশ খালে ফেলে দেয়।

এ ঘটনায়ে একদিন পর ১৯ মে আমীর হোসেন প্রকাশ জামালকে আসামী করে মামলা দায়ের করেন জুলির চাচা আবদুর রহিম। পুলিশ ২০০৮ সালের ২৫ আগস্ট আদালতে চার্জশীট দাখিল করে। এবং ২০০৯ সালের ৮আক্টোবর আদালত মামলার চার্জগঠন করে।

মোট ২৫ জন স্বাক্ষীর মধ্যে আদালতে ১৯ জন স্বাক্ষ্য শেষে আজ আদালত আসামীকে ফাঁসির রায় দেন।