অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটিতে সপ্তাহব্যাপী এসএমই পণ্য মেলা শুরু

0
.

আলমগীর মানিক,রাঙামাটিঃ
স্থানীয়ভাবে উৎপাদিত পণ্যের প্রসারসহ ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোক্তাদের পন্যের নতুন বাজার সৃষ্টির লক্ষ্যে পাহাড়ের অর্থনীতির গতি সঞ্চারে পার্বত্য জেলা রাঙামাটিতে সপ্তাহব্যাপী এসএমই পণ্যমেলা শুরু হয়েছে।

আজ শনিবার  (২ মার্চ) সকালে রাঙামাটি জিমনেসিয়াম প্রাঙ্গণে শুরু হওয়া এই মেলার উদ্বোধন করেছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। স্থানীয় পণ্যের প্রচার ও প্রসার আর ক্রেতাদের নতুন নতুন পণ্য সর্ম্পকে পরিচিতি করতে এসএমই ফাউন্ডেশন ও জেলা প্রশাসনের উদ্যোগে এই মেলার আয়োজন করা হয়েছে।

এসএমই পণ্যমেলা উপলক্ষে সকালে রাঙামাটিতে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিমনেশিয়াম প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। পরে সেখানে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে কুমার সুমিত রায়ের হল রুমে এসএমই পণ্যমেলার উদ্দ্যোক্তা এবং বিভিন্ন সরকারী কর্মকর্তাগণ ও প্রতিনিধিদেরকে নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরুপা দেওয়ানসহ অন্যান্য অতিথিবৃন্দ।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ এবং উপস্থিত অন্যান্য অতিথিবৃন্দরা মেলায় অংশগ্রহণকারী স্টল গুলো পরিদর্শন করেন। জিমনেশিয়াম প্রাঙ্গনে বিভিন্ন পন্যসামগ্রী নিয়ে ৫০টি ষ্টল স্থান পেয়েছে। সপ্তাহব্যাপী এই মেলা প্রতিদিন সকাল দশটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে আর শুক্রবার (৮ মার্চ) সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই এসএমই পণ্য মেলার শেষ হবে।