অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নোয়াখালীতে জমি বিরোধে বৃদ্ধকে পিটিয়ে হত্যা

0
.

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধিঃ
নোয়াখালী সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আমিন উল্যাহ (৬০) নামে এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

আজ শনিবার দুপুর ১টার সময় উপজেলার বাহাদুরপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আমিন উল্যাহ সদর উপজেলার বাহাদুরপুর গ্রামের মজিবুল হকের ছেলে।

এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। নিহতের ছেলে সবুজ বাদী হয়ে সুধারাম মডেল থানায় একটি হত্যা মামলা করেছেন।

জানা যায়, আমিন উল্যার সঙ্গে একই গ্রামের আবদুর সোবহানের ছেলে মো. সেলিম (৪০) এর দীর্ঘদিন জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে একধিকবার স্থানীয় ইউপি কর্যালয়ে শালিস বৈঠক হয়। পুলিশ ও নিহতের স্বজনরা জানান, শনিবার দুপুরে বিরোধপূর্ণ জমিতে সীমানা নির্ধারণের কাজ চলছিল। এসময় আমিন উল্যাহ ও সেলিমের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সেলিম, তার ছেলে হৃদয় ও তার ভাড়াটিয়া সন্ত্রাসী তাজুল ইসলাম কাঠ দিয়ে আমিন উল্যাহর মাথায় আঘাত করলে তিনি ঘটনাস্থলেই নিহত হন।

এ ঘটনার পর সেলিম ও তার ছেলে পালিয়ে যায়। খবর পেয়ে সুধারাম মডেল থানা পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। পরে পুলিশ অভিযান চালিয়ে সেলিমের স্ত্রী মারজাহান আক্তার (৩২) ও তার ভাড়াটিয়া সন্ত্রাসী তাজুল ইসলামকে (৪৫) গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

ঘটনায় পর নিহতের ছেলে সবুজ সেলিমকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখ করে এবং ৩-৪ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে সুধারাম মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন।

সুধারাম মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের প্রেক্ষিতে পুলিশ তদন্তপূর্বক বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চালাবে।