ওবায়দুল কাদেরের তিনটি ব্লক ধরা পড়েছে, সিঙ্গাপুর নেয়ার প্রস্তুতি

0
.

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁর এনজিওগ্রাম করা হয়েছে, এরই মধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে, ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না বলে জানিয়েছেন চিকিৎসকরা

আজ রবিবার (৩ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের কার্ডিয়াক বিভাগে ভর্তি করা হলে, তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে।

এ প্রসঙ্গে, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান বলেন, “এনজিওগ্রাম করা হয়েছে। এরই মধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন, ৭২ ঘন্টা না গেলে কিছু বলা যাবে না।”

এদিকে, সেতুমন্ত্রীকে দেখতে হাসপাতালে ভিড় না জমাতে নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন, “উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়ার প্রস্তুতি নেয়া হচ্ছে ।”

কাদেরের একান্ত সচিব গৌতম চন্দ্র জানান, ‘হার্টের সমস্যা নিয়ে মন্ত্রীকে সকাল সাড়ে ৮টার দিকে হাসপাতালের কার্ডিয়াক বিভাগে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছে। তার চিকিৎসার জন্য বিএসএমএমইউ এর উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

বোর্ড জানিয়েছে, আরও উন্নত চিকিৎসার জন্য ওবায়দুল কাদেরকে দেশের বাইরে নিয়ে যাওয়া হতে পারে। এখন তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।’

প্রসঙ্গত, সকাল পৌনে ৮টায় গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন