অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে দিনভর উচ্ছেদ অভিযান, ২শতাধিক স্থাপনা ধ্বংস

0
.

চট্টগ্রামের হাটহাজারীর সরকারহাট এলাকায় অবৈধভাবে দখলে থাকা বিভিন্ন স্থাপনা উচ্ছেদ অভিযান চালিয়ে শত কোটি টাকা মূল্যের সরকারী জায়গা উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। রবিবার সকাল থেকে দিনভর এ উচ্ছেদ অভিযানে নেতৃত্বে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন।

অভিযানে কয়েক যুগ ধরে প্রভাবশালী চক্রের দখলে থাকা সড়ক ও জনপদের ৪ একর জায়গা থেকে দুই শতাধিক দোকান পাট, মার্কেট, কাঁচাবাজার, পাকা ভবন গুড়িয়ে দেয়া হয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের নেতৃত্বে সকাল ১০টায় এ উচ্ছেদ অভিযান শুরু হয়। চলে বিকাল ৫টা পর্যন্ত। সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এ অভিযান চালায়। পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিস, স্থানীয় জনপ্রতিনিধি অভিযানে সহযোগিতা করে।

.

সূত্রে জানা গেছে, প্রায় তিন যুগ ধরে মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারের উভয় প্রান্তে প্রায় এক কিলোমিটার জায়গায় অবৈধ দখলদাররা পাকা স্থাপনা নির্মাণ করে রেখেছিল। মহাসড়কের জায়গা দখল করে নির্মিত এসব স্থাপনার কারণে ব্যাপক যানজট লেগে থাকত। রোববার সকাল ১০টায় উচ্ছেদ অভিযান শুরু হয়। বিকেল সাড়ে তিনটা পর্যন্ত অভিযানে শতাধিক দোকানপাট ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়।

.

ইউএনও রুহুল আমিন বলেন, জনস্বার্থে সরকারি জায়গা থেকে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সরকারি সম্পত্তি অবৈধভাবে কাউকে দখল করতে দেওয়া হবে না।

অভিযানের সময় সড়ক ও জনপথ বিভাগের এস্টেট ও আইনবিষয়ক কর্মকর্তা মনোয়ারা বেগম, উপবিভাগীয় প্রকৌশলী সৌম্য তালুকদার, মির্জাপুর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা জাকের হোসেন উপস্থিত ছিলেন।