চট্টগ্রামে ড্যাবের চিকিৎসক সমাবেশে ডোনার
খালেদা জিয়ার মুক্তির দাবীতে চিকিৎসক সমাজকে ঐক্যবদ্ধ হতে হবে

0
ব্রেকিং নিউজ
  •                                                                                                                                    
.

ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক উপ-কমিটি আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে এক চিকিৎসক সমাবেশ ও মতবিনিময় সভা আজ ১২ মার্চ মঙ্গলবার বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ড্যাব কেন্দ্রীয় কমিটির আহবায়ক ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার।

অধ্যাপক ডা. মোহাম্মদ জসিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন।

সভায় প্রধান অতিথি অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার বলেন, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)কে শক্তিশালী করার লক্ষে আমরা চট্টগ্রাম থেকেই এই মহান স্বাধীনতা দিবসে চিকিৎসক সমাবেশের মাধ্যমে পুনর্গঠনের উদ্যোগ নিয়েছি। দেশের কোন মানুষই এই সরকারের অধীনে নিরাপদ নয়। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে বিনা চিকিৎসায় কারাগারে অন্তরীণ রেখেছে। চিকিৎসক সমাজকে জেগে উঠতে হবে এবং ঐক্যবদ্ধ হতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে ঐক্যবদ্ধভাবে সকলকে এগিয়ে আসতে হবে।

প্রধান বক্তা ডা. শাহাদাত হোসেন বলেন, এই মাস স্বাধীনতার মাস। মহান স্বাধীনতার এই মাসেই ২৬ মার্চ চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন এবং শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে বীর বাঙালীরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। দীর্ঘ নয় মাস যুদ্ধ করে স্বাধীন দেশ পেলেও ৪৭ বছরে আমরা এখনও স্বৈরাচার সরকারের শিকলে বন্দি। স্বাধীনতার ঘোষেকের স্ত্রী ও তিন তিন বারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে উচ্চ আদালতে জামিন দেয়ার পরও সরকারের নির্দেশে একের পর এক মিথ্যা মামলা দিয়ে বিনা চিকিৎসায় কারাগারে বন্দি করে রেখেছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্যাব কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ডা. ওবায়দুল করিম খান, কোষাধ্যক্ষ ডা. মহিউদ্দিন ভূঁইয়া মাসুম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অধ্যাপক ডা. হারুন আল রশিদ, ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. খুরশিদ জামিল চৌধুরী, ডা. সাইফুদ্দিন নিছার আহমেদ তুষান, ডা. মাজাহারুল ইসলাম দোলন, ডা. মোহাম্মদ আব্বাছ উদ্দিন, ডা. এস এম সরওয়ার আলম, ডা. মো. আমান উল্লাহ মেহেদী, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম, ডা. হাসনাত আহসান সুমন, ডা. গাজী মো. শাহীন, ডা. ইফতেখারুল ইসলাম, ডা. মো. ইমরোজ উদ্দিন, ডা. মো. ঈসা চৌধুরী, ডা. ইফতেখার মো আদনান, ডা. গালিব হাসান, ডা. শাকিলুর রশিদ, ডা. লুসি খান, ডা. খোরশেদুল আলম, ডা. আরফান খান নীবির, ডা. মহিউদ্দিন, ডা. সাগর আজদ, ডা. জাহিদ প্রমুখ।

কোন মন্তব্য নেই