অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বাঘাইছড়ির ঘটনা দু:খজনক,তবে নির্বাচন সুষ্ঠু হয়েছে : সিইসি

0
.

রাঙামাটির বাঘাইছড়িতে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ব্রাশ ফায়ারে ৭জন নিহত হওয়ার বিষয়টি দু:খজনক জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, গতকাল অনুষ্ঠিত উপজেলা নির্বাচন সুষ্ঠু হয়েছে।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরের দিকে সিইসি চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে আহতদের দেখতে এসে চট্টগ্রাম সার্কিট হাউজে সংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন।

হত্যাকাণ্ডের ঘটনাটি পূর্ব পরিকল্পিত উল্লেখ্য করে সিইসি বলেন, কেউ অভিযোগ করলেই নির্বাচন ত্রুটিপূর্ণ হয়ে গেল, বিষয়টি এমন নয়। পাহাড়ে নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটি খুবই দু:খজনক যে, যারা নির্বাচনে দায়িত্ব পালন করেছেন, তাদের উপর রাতের অন্ধকারে হামলা করা হল। এর সঙ্গে যারা জড়িত তদন্ত করে তাদের খুঁজে বের করা হবে। ঘটনা তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন দেয়া হয়েছে।

নিরাপত্তায় গাফিলতি ছিল না জানিয়ে সিইসি বলেন, দুষ্কৃতকারীরা সুযোগ বুঝে এ হামলা ঘটিয়েছে। পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থাকে দ্রুত ব্যবস্থা নিতে বলা হয়েছে। এ সময় ব্রাশফায়ারে হতাহতদের আর্থিক সহায়তার আশ্বাস দেন তিনি।

উল্লেখ্য, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ভোটগ্রহণ শেষে সোমবার (১৮ মার্চ) সন্ধ্যায় সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে ফেরার পথে নির্বাচনকর্মীদের উপর সশস্ত্র উপজাতি দুর্বৃত্তরা হামলা চালায়। এতে সাতজন নিহত হন এবং বেশ কয়েকজন আহত হন।