অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কেন্দ্র দখল,হামলা, ভোট প্রদানে বাঁধা দেওয়ার অভিযোগ নৌকা প্রার্থীর বিরুদ্ধে

0
.ফাইল ফটো

চট্টগ্রাম ৮ আসনের উপনির্বাচনে বিভিন্ন ভোট কেন্দ্র দখল করে জাল ভোট দেয়ার অভিযোগ উঠেছে সরকারদলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে। আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম নগরের বহদ্দারহাট মোড়ে অবস্থিত এখলাছুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণের খবর পাওয়া যায়।

এ বিষয়ে রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের নিকট লিখিত অভিযোগ দিয়েছে বিএনপি।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়, ১৭০ কেন্দ্রের মধ্যে ১৫৮টি কেন্দ্রই দখল করা হয়েছে। ভোট কেন্দ্র যাওয়ায় মাথা ফাঁটিয়ে দেওয়া হয়েছে নগর বিএনপির আইন সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম ও যুবদল নেতা খোরশেদের।

নগর বিএনপির সভাপতি ডা: শাহাদাত হোসেন পাঠক ডট নিউজকে বলেন, প্রায় সকল ভোট কেন্দ্র দখল করে জাল ভোট দিচ্ছে আওয়ামীলীগের নেতাকর্মীরা। তারা কেন্দ্র বন্ধ করে সাধারণ ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে দিচ্ছেনা। আমরা এই বিষয়ে অভিযোগ জানাতে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ ১০ সদস্যের প্রতিনিধি দল চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের সাথে দেখা করে লিখিত অভিযোগ দিয়েছি।

চট্টগ্রাম নগর বিএনপির সহদপ্তর সম্পাদক ইদ্রিস আলী পাঠক নিউজকে বলেন, চট্টগ্রাম ৮ আসনের অধিকাংশের কেন্দ্রেই সরকারদলীয় লোকজন প্রভাব বিস্তার করেছে। বিভিন্ন কেন্দ্র থেকে আমাদের এজেন্ট বের করে দিয়েছে। কেন্দ্র দখল করে জাল ভোট দিচ্চে। প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলেও তিনি অবিযোগ করেন।

তিনি জানান, ১ নং ওয়ার্ড কমিনার তৌফিকের নেতৃত্বে পাঁচলাইশ ৩ নং ওয়ার্ড এর শাহ হাবিবুল্লাহ কেন্দ্র দখল করা হয়েছে। ২ নং ওয়ার্ড কমিনার শাহেদ ইকবাল বাবু ও জামাল খান ওয়ার্ড কমিশনার শৈবাল দাশ সুমনের নেতৃত্বে নাসির উদ্দিন কলেজ বালিকা বিদ্যালয় কেন্দ্র, কমিশনার কপিল উদ্দিন খানের নেতৃত্বে ওয়াজেদিয়া মাদ্রাসা কেন্দ্র দখল করে জাল ভোট দেয়া হচ্ছে। এসব ভোট কেন্দ্রে সাধারণ ভোটাদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হচ্ছেনা।