সীতাকুণ্ডে মহাসড়কের দুই পাশে চলছে সওজ’র উচ্ছেদ অভিযান 

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড অংশের সড়ক ও জনপদ বিভাগের উদ্যোগে চলছে অবৈধ স্থাপনার উচ্ছেদ অভিযান।

মহাসড়কের দুইপার্শ্বে সরকারী জয়গা দখল করে তৈরী করা অবৈধভাবে দোকানপাঠ, মার্কেট ও শিপ ব্রেকিং ইয়ার্ডের ব্যবসায়ীরা দখল নেওয়ায় দখল মুক্ত করেছে সড়ক ও জনপদ বিভাগ।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ভাটিয়ারী হাজী টিএসি উচ্চ বিদ্যালয়ের সংলগ্ন থেকে মাদামবিবির হাট পর্যন্ত সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী ম্যাজিস্টেট ও উপ সচিব মনোয়ারা বেগমের উপস্থিতিতে এই অভিযান পরিচালনা হয়।

.

এতে আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের সীতাকুণ্ডের সহকারী প্রকৌশলী গোলাম ফারুক, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন ও উপ সহকারী প্রকৌশলী আবুল কাসেম, বার আউলিয়া হাইওয়ে থানার এসআই সাইফুল ইসলাম।

সড়ক ও জনপদের কর্মকর্তারা জানান, ঢাকা-চট্টগ্রামের উভয় পাশে সড়ক ও জনপদের জায়গায় অবৈধ ভাবে দোকানপাঠ মার্কেট ও শিপ ব্রেকিং ইয়ার্ডের বিভিন্ন ব্যবসায়ীরা মালামাল রেখে দখলে নিয়েছে। এরই প্রেক্ষিতে গত তিনমাস আগে সড়ক ও জনপদ বিভাগ থেকে সড়কের জায়গায় ছেড়ে দেওয়ার জন্য নোটিশ জারি করা হয়।

সর্বশেষ গত ৭ জানুয়ারী সড়ক ও জনপদ বিভাগ থেকে মাইকিং করা হয়। মাইকিং-এ বলা হয় ১৫ জানুয়ারীর মধ্যে সড়ক ও জনপদ বিভাগের জায়গাটি ছেড়ে না দিলে ১৬ জানুয়ারী থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে। সে মতে আজ বৃহস্পতিবার থেকে এই অভিযান শুরু হয়েছে। মহাসড়ক থেকে ৩০ ফুট সরকারী জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করা হয়।

এই বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের সীতাকুন্ডের সহকারী প্রকৌশলী গোলাম ফারুক জানান, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের উভয় পাশের্ব ব্যবসায়ীরা সড়ক ও জনপদের জায়গা দিন দিন দখলে নিয়ে যাচ্ছে। এরই প্রেক্ষিতে অবৈধ ভাবে দখলদারকে ছেড়ে দেওয়ার জন্য নোটিশ ও মাইকিং করা হয়েছে। আজ বৃহস্পতিবার নির্বাহী ম্যাজিস্টেট উপস্থিতিতে উচ্ছেদ অভিযান শুরু করি । এই অভিযান অব্যাহত থাকবে।

কোন মন্তব্য নেই