অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম বিমানবন্দরে পৃথক অভিযানে ৫ লাখ টাকার বিদেশী সিগারেট উদ্ধার

0
.

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে ৩৮২ কার্টন বিদেশী সিগারেট জব্দ করেছে গোয়েন্দা সংস্থা।

এসব সিগারেটের আনুমানিক মূল্য প্রায় ৫ লাখ টাকা।

শুক্রবার (১৭ জানুয়ারি) রাত পৌনে ১০টার দিকে দুবাইয়ের শারজাহ থেকে আসা আমিনুল হক নামের এক যাত্রীর কাছ থেকে ২৬২ কার্টন সিগারেট জব্দ করা হয়। তিনি এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে করে শারজাহ থেকে শাহ আমানতে বিমানবন্দরে আসেন। তার বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়।

জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই), কাস্টমস ও শুল্ক গোয়েন্দা সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের এ অভিযান চালায় বলে জানান সংস্থার কর্মকর্তারা।

কাস্টমস সূত্র জানায়, হাটহাজারীর আমিনুল হক সালাম এয়ার এরাবিয়ার জি-৯-৫২৩ ফ্লাইটে শুক্রবার রাত পৌনে ৯টায় চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে আসেন। এ সময় তার ব্যাগেজ তল্লাশি করে ২শ ৬২ কার্টন সিগারেট জব্দ করা হয়।

এদিকে এর আগে বেলা ২টার দিকে মোহাম্মদ শফি উল্লাহ সালাম নামের এক যাত্রীর কাছ থেকে ১২০ কার্টন সিগারেট জব্দ করা হয়েছে। তিনি এয়ারের ওভি-৪০৭ ফ্লাইটে মাসকাট থেকে শাহ আমানতে আসেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, হাটহাজারীর বাসিন্দা মোহাম্মদ শফি উল্লাহ সালাম এয়ারের ওভি-৪০৭ ফ্লাইটে মাসকাট থেকে শাহ আমানতে আসেন। কাস্টম হাউস টিম ও কাস্টমস গোয়েন্দা বিভাগ তাঁর কাছ থেকে ১২০ কার্টন ইজি ব্রান্ডের সিগারেট উদ্ধার করা হয়। প্রতি কার্টন সিগারেটের বাজার মূল্য ২ হাজার টাকা হিসেবে জব্দকৃত সিগারেটের মূল্য ২ লাখ ৪০ হাজার টাকা। জব্দকৃত সিগারেট সহ মোহাম্মদ শফি উল্লাহ সালামের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা নিচ্ছে কাস্টম হাউস কর্তৃপক্ষ।