অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

গত ১৩ বছরে ঢাকাকে দুষিত শহরে পরিণত করেছে-ইশরাক হোসেন

0
.

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ারে সকারের সব চক্রান্ত ভেসে যাবে। তিনি বলেন, ভোট বিহীন এ সরকারের জনগণের কাছে কোন জবাবদিহিতা নেই। জবাবদিহিতা না থাকায় দেশকে যেমন ধ্বংস করা হয়েছে, তেমনি ঢাকা শহরকেও দুনিয়ার সব থেকে অবাসযোগ্য দুষিত শহরে পরিণত করেছে।

নির্বাচনী প্রচারণার নবম দিন আজ শনিবার কোতয়ালী থানাধীন বাংলাবাজার চৌরাস্তা মোড় থেকে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত পথসভায় তিনি বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত হলে জনগণের গনতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়াসহ ঢাকাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেব। ক্লিন ঢাকা গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে।

বাংলাবাজার মোড় থেকে আহসান উল্লাহ মঞ্জিল, ইসলামপুর, আহসান উল্লাহ রোড, নবাববাড়ি গেট, জিন্দাবাহার হয়ে ৩২ ও ৩৩ নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন ধানের শীষের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। গণসংযোগকালে সড়কের দুই পাশের দোকানপাট ও পথচারিদের হাতে লিফলেট বিতরণ এবং দোকানে দোকানে গিয়ে সালাম ও শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এসময় তিনি আশপাশের বাড়িঘরে বসবাসকারি নারী-পুরুষের কাছে ভোট চেয়েছেন হাতের ইশারায়। আজও বিভিন্ন এলাকায় নারী ভোটাররা দলবেঁধে ইশরাক হোসেনকে ফুল দিয়ে বরন করতে দেখা যায়। কেউ কেউ তাকে ফুলের মালাও পরিয়ে দেন।

.

গণসংযোগ চলাকালে নারী-পুরুষসহ অনেকে ভোট কেন্দ্রে যেতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কার কথাও জানান ইশরাক হোসেনকে। তিনিও অভয় দিয়ে তাদের ভোট কেন্দ্রে যাওয়ার কথা বলেছেন।

এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্মমহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এডভোকেট আবদুস সালাম আজাদ, এসএম জিলানী, ঢাকা মহানগর দক্ষিনের সাধারন সম্পাদক কাজী আবুল বাশার, যুব দলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, রফিক শিকদার, শরিফ হোসেনসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন।

গণসংযোগে ‘নারী-পুরুষ বাঁধছে জোট- ধানের শীষে দিব ভোট, ইশরাক ভাইয়ের ভয় নাই- রাজপথ ছাড়ি নাই; উন্নয়নের মার্কা- ধানের শীষ মার্কা; ঢাকার ছেলে ইশরাক ভাই- ধানের শীষে ভোট চাই; মাগো তোমার একটি ভোটে- খালেদা জিয়া মুক্তি পাবে; আসছে দেশে শুভ দিন- ধানের শীষে ভোট দিন; ইশরাক ভাই ভালো লোক- ধানের শীষে দিব ভোট’ ইত্যাদি শ্লোগানে শ্লোগানে সমগ্র এলাকা মুখরিত হয়ে উঠে। এসময় রাস্তার দুপাশে দাঁড়িয়ে নারী-পুরুষসহ নানা শ্রেণী-পেশার মানুষ হাত তুলে, অনেককে উঁচু দালানের ছাদে, বারান্দায় দাঁড়িয়ে করতালি দিয়ে ধানের শীষের পক্ষে সমর্থন দিতে দেখা যায়।

অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জ্যেষ্ঠ পুত্র ইশরাক হোসেন নগরবাসির উদ্দেশ্যে বলেন, আগামি ৩০ তারিখ আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন। জনগণের রায় যেন কেউ ছিনিয়ে নিতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, আপনারা দলবেঁধে ভোট কেন্দ্রে গেলে সরকারের সকল অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে।

তিনি বলেন, এই সরকার জনগণের সকল অধিকার ছিনিয়ে নিয়েছে। জনগণের এই হারানো অধিকার আমরা ফিরিয়ে আনতে চাই। আমি আপনাদের ভোটাধিকার এবং গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনবো। আপনারা শুধু ৩০ তারিখ ভোট কেন্দ্রে আসুন। নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মপরিকল্পনার ঘোষনা দিয়ে তিনি বলেন, গত ১৩ বছরে ঢাকা ধ্বংস করা হয়েছে। বাস অনুপযোগী এই শহরকে বাসযোগ্য করে গড়ে তোলাই হবে তার প্রধান কাজ।

ইশরাক হোসেন বলেন, আমি গতকাল কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী এলাকার বেহাল অবস্থা দেখেছি। এই চিত্র শুধু যাত্রাবাড়ী, কদমতলী অথবা শ্যামপুরেরই নয়। এটা পুরো ঢাকারই চিত্র। এর কারণ, বর্তমান ক্ষমতাসীনরা অনির্বাচিত। ভোটে নির্বাচিত হলে জনগণের কাছে সরকারের দায়বদ্ধতা থাকে। অনির্বাচিত সরকার ও মেয়রের জবাবদিহিতা না থাকায় ঢাকার এই বেহাল অবস্থা বলে উল্লেখ করেন তিনি। সুত্রঃ প্রেসবিজ্ঞপ্তি