অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্রসফায়ারের নামে আবুল বশরকে হত্যার নিন্দায় জামায়াত

0
?
নিহত আবুল বাশার।

ক্রসফায়ারের নামে জামায়াত কর্মী আবুল বশরকে (৪০) হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম দক্ষিণ জেলা আমীর জাফর সাদেক ও সাতকানিয়া উপজেলা আমীর মাওলানা আবুল ফয়েজ।

প্রতিবাদ বার্তায় জামায়াত নেতৃবৃন্দ বলেন ক্ষমতাসীন অবৈধ সরকার দেশের প্রচলিত আইন আদালতের তোয়াক্কা না করে সম্পূর্ণ গায়ের জোরে একের পর এক মানুষ হত্যা করেই যাচ্ছে। তারা জনগণের মতের প্রতিফলন ব্যতিরেকে ক্ষমতার গদি প্রলম্বিত করতে মানুষ হত্যার মতো জঘণ্য কাজ করে চলেছে। দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করে বিরোধী মতের যারাই সরকারের সমালোচনা করে তাদেরকে আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় ক্যাডার লেলিয়ে দিয়ে দুনিয়া থেকে বিদায় করে দিচ্ছে যা পৃথিবীর কোন সভ্য দেশে কল্পনা করা যায় না। এরই ধারাবাহিকতায় আইন শৃঙ্খলা বাহিনী রাতের অন্ধকারে বাসা থেকে আটক করে নিয়ে গিয়ে বিভিন্ন হয়রানিমূলক মামলায় জর্জরিত করে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী বানিয়ে জামায়াত কর্মী আবুল বশর কে হত্যা করেছে। দেশের প্রচলিত আইনে সাধারণ নাগরিকদের আইনী অধিকার দিলেও বর্তমান সময়ে অবৈধ সরকার ভিন্ন রাজনৈতিক দলের কাউকে সে সুয়োগ দিচ্ছে না। জামায়াত কর্মী আবুল বশর’র ক্ষেত্রেও আইন শৃঙ্খলা বাহিনী সরকারের সে ঘৃণ্য অপকৌশল প্রয়োগে কোন ব্যত্যয় করেনি। যা স্বাধীন দেশের নাগরিকদের জন্য চরম লজ্জাস্কর বিষয় ছাড়া আর কিছুই নয়।

জামায়াত নেতৃবৃন্দ সরকারের এহেন ঘৃণ্য কৌশলে নিরপরাধ মানুষ হত্যার তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তা বন্ধ করার জোর দাবী জানান। সে সাথে আটকের পর নিরপরাধ নাগরিকদের আইনী অধিকার থেকে বঞ্চিত করে কাউকে হত্যা করার হীণ মানসিকতা পরিহার করে নিজেদের উপর অর্পিত দায়িত্ব পালনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান। কেননা কোন সরকারই শেষ সরকার নয়। দেশের রাজনীতির বাতাস পরিবর্তনের সাথে সাথে স্বাধীনতা সার্বভৌমত্ব বিরোধী কাজের সাথে জড়িত কাউকে জনগন কোন রকম ছাড় দিবে না বলে কঠোর সাবধান বাণী উচ্চারন করেন।