অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কোম্পানীগঞ্জে স্পিরিট পানে ৬ জনের মৃত্যুর ঘটনায় ৪ জনের লাশ উত্তোলন

0
.

নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে রেকটিফাইড স্পিরিট সেবনে ৬জনের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় ময়না তদন্ত ছাড়া দাফন করা চার ব্যক্তির লাশ উত্তোলন করেছে পুলিশ।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মৃত আব্দুল আজিজ’র ছেলে আব্দুল খালেক (৭১) ও বসুরহাট পৌরসভা ৮নং ওয়ার্ডের মৃত আব্দুর রহমান’র ছেলে ওমর ফারুক লিটন (৫০)’র পারিবারিক কবরস্থান থেকে দুই জনের মরদেহ উত্তোলন করা হয়।

এর আগে, গতকাল সোমবার দুপুর ১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার সিরাজপুর ইউনিয়নের মোহাম্মদ নগর গ্রামের ফয়েজ আহম্মদ’র ছেলে ড্রাইভার মহিন উদ্দিন (৪০) ও একই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মৃত রইসুল হক’র ছেলে সবুজ (৪৫) এর লাশ কবর থেকে উত্তোলন করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, গত বছরের (২৬ সেপ্টেম্বর) রাতে ও পরের দিন সকালে বসুরহাট পান বাজারসংলগ্ন রফিক হোমিও হলের স্পিরিট পান করে একে একে ৬ জনের মৃত্যু হয় ।

পরে এ ঘটনায় রফিক হোমিও হলের মালিক সৈয়দ জাহেদ উল্যাহ (৬৫) ও তার ছেলে সৈয়দ মিজানুর রহমান প্রিয়ম (২৯), কে ( ২৮ সেপ্টেম্বর) গভীর রাতে গ্রেফতার করে পুলিশ। পরে স্থানীয় শাহজাহান সাজু নামে এক ব্যক্তি রফিক হোমিও হলের মালিক ও তার ছেলেকে আসামী করে কোম্পানীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

আদালতের নির্দেশে ময়না তদন্ত ছাড়া দাফন করায় তাদের মৃত্যুর ৩মাস ২৫ দিন পর চার জনের লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই সময়ে নুরনবী মানিক ও রবি লাল দে’র লাশের ময়না তদন্ত শেষে দাফন ও সৎকার করা হয়েছিল।

এ সময় উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান,কোম্পানীগঞ্জ থানার (এসআই) মো.আনোয়ার হোসেন।

উল্লেখ্য, স্পিরিট পানে ৬জনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত রফিক হোমিও হলের মালিক কথিত হোমিও ডাক্তার সৈয়দ জাহেদ উল্যাহ ও তার ছেলে সৈয়দ মিজানুর রহমান প্রিয়ম নোয়াখালী কারাগারে আটক রয়েছেন।