কণ্ঠনীড়ের প্রমিত উচ্চারণ, আবৃত্তি ও উপস্থাপনা বিষয়ক কর্মশালায় ভর্তি চলছে

0

কণ্ঠনীড় বাচিক শিল্পচর্চা কেন্দ্রের পরিচালনায় প্রমিত উচ্চারণ আবৃত্তি ও উপস্থাপনা বিষয়ক কর্মশালার ৭ম আবর্তনের কার্যক্রম শুরু হচ্ছে আগামী ২৪ জানুয়ারি ২০২০, শুক্রবার ।

দেশবরেণ্য আবৃত্তি ও অভিনয় শিল্পী, কবি, সাংবাদিক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের তত্তাবধানে চলবে এ কর্মশালা। তিন মাস ব্যাপী অনুষ্ঠিতব্য এ কর্মশালা বাংলা উচ্চারণ ও বাচনভিঙ্গি, স্বরের প্রয়োগ কৌশল, ছন্দ, ভাব-রস, আবৃত্তির ইতিহাস, আবৃত্তির কলা-কৌশল, উপস্থাপনা, সংবাদপাঠ ও মাইক্রোফোনের ব্যবহারের উপর প্রশিক্ষণ দেয়া হবে।

প্রশিক্ষক হিসেবে অন্যান্যদের মধ্যে থাকবেন বরেণ্য আবৃত্তিশিল্পী গোলাম সরোয়ার,আবৃত্তি গবেষক মীর বরকত, কবি রাশেদ রউফ, বরেণ্য অভিনেত্রী বন্যা মির্জা, আবৃত্তিশিল্পী রাশেদ হাসান, সঙ্গীতশিল্পী নর নবী মিরণ, বিটিভি সংবাদ পাঠিকা রেখা নাজনীন ও আবৃত্তিশিল্পী সেলিম রেজা সাগর।

কর্মশালা ক্লাস প্রতি শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হবে। শিশুদের জন্য আলাদা প্রশিক্ষণের ব্যবস্থা রয়েছে।

কর্মশালায় অংশগ্রহণে আগ্রহীদের আবেদন ফরম সংগ্রহ করে জমা দিতে অনুরোধ করা হয়েছে।

আবেদনপত্র পাওয়া যাবে চেরাগী পাহাড়স্থ বুকমার্ক, শিল্পকলার বিপরীতে আলমের দোকান, চকবাজারের অজন্তা লাইব্রেরী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রায়হান ফটোষ্ট্যাটে।

এছাড়াও শুক্রবার বিকেল ৪টা থেকে ৬টা পযন্ত কণ্ঠনীড় কার্যালয়ে (বাংলাদেশ পাবলিক স্কুল এন্ড কলেজ, শিল্পকলার বিপরীতে) আবেদন ফরম নেয়া ও জমা দেওয়া যাবে।

বিস্তারিত ০১৭১১৫৮৬১১২ নম্বরে ফোন করে জানা যাবে।

সুত্রঃ প্রেসবিজ্ঞপ্তি

কোন মন্তব্য নেই