অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ক্রাইম ম্যানেজমেন্ট এ্যাওয়ার্ড পেলেন অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা

0
.

অপরাধ নিয়ন্ত্রণে তদারকিসহ ক্রাইম ম্যানেজমেন্টে বিশেষ অবদান রাখায় পুরস্কৃত হয়েছেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম)মাহমুদা বেগম। এসময় চট্টগ্রাম রেঞ্জের আওতাধীন ধানা ও জেলার ২২ পুলিশ কর্মকর্তাদের স্বীকৃতি স্মারক প্রদান করা হয়।

২১ জানুয়ারি মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ে মাসিক অপরাধ সভায় তার হাতে স্বীকৃতিস্মারক তুলে দেন চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক।

অপরাধ সভায় অতিরিক্ত ডিআইজিসহ চট্টগ্রাম রেঞ্জের আওতাধীন সকল জেলা পুলিশ সুপারসহ উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মাহমুদা বেগম চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগদেন ২০১৭ সালের ৫জুন। এর আগে তিনি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে সহকারী পুলিশ কমিশনার সদর ও ট্রাফিকের দায়ীত্বপালন করেন।

পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াত’র দক্ষিণ এশিয়ার একমাত্র নারী পুলিশ সদস্য হিসেবে আলোচিত হয়েছিলেন বাংলাদেশ পুলিশের উর্ধ্বতন এই নারী পুলিশ কর্মকর্তা।

২০১৭ সালে দক্ষিণ আফ্রিকার কঙ্গোতে অপারেশ অফিসার হিসেবে দায়িত্বপালনকালে সোয়াতের এই নারী সদস্যকে নিয়ে বিশেষ তথ্যচিত্র নির্মান করেন (ইউনাটেড ন্যাশন-ওএনও হেবডো)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তর শেষ করা এই নারী ২৮তম বিসিএসের মাধ্যমে ২০১০ সালে পুলিশ বাহিনীতে যোগ দেন।