অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

“নির্বাচনের সময় আমরা মানুষের সঙ্গে অভিনয় করি”: ওবায়দুল কাদের

0
.

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন-নির্বাচনের আগে আমাদের রাজনীতিকরা মানুষকে কাছে টানে। অনুষ্ঠানে অতিথি হয়ে রঙ্গিন বেলুন উড়ায়। মনে হয় তারা কত জনদরদী। ‘তবে নির্বাচন চলে গেলে, নির্বাচিত হয়ে গেলে- তারা অবলীলায় সব কিছু ভুলে যায়। এতে নির্বাচনের সময় আমরা যে মানুষের সঙ্গে অভিনয় করি নির্বাচনের পর সেটা মানুষ বুঝতে পারে।’

তিনি আজ বুধবার বিকেলে (২২ জানুয়ারি) চট্টগ্রামের লোহাগাড়ার চুনতীতে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের স্মরণে আয়োজিত নাগরিক শোকসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে সোনার মানুষের দরকার। তবে এখন সেই সোনার মানুষের বড় অভাব রাজনৈতিক অঙ্গনে।

মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের বড় ভাই ইসমাইল মানিকের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ, আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী, সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা, ওয়াসিকা আয়েশা খান।

সমাবেশে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি নেতা আমীর খসরু চৌধুরী সাহেব মিথ্যা ভাষণ দিয়ে জনগণকে বিভ্রান্ত করতে চাচ্ছেন। গত ১৩ জানুয়ারি চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থী মোছলেম উদ্দীন আহমেদ চৌধুরী নির্বাচিত হয়েছেন।‘কিন্তু ২১ জানুয়ারি (মঙ্গলবার) দেখতে পেলাম, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন সেখানে নাকি যারা বিদেশ থাকেন অর্থাৎ প্রবাসী ও মৃত ব্যক্তিরাও ভোট দিয়েছেন।

তিনি বলেন, ‘বিএনপি নেতাদের বলব, মিথ্যে ভাষণ দিয়ে জনগণকে বিভ্রান্ত করে কোনো লাভ হবে না। জনগণ আওয়ামী লীগ ও শেখ হাসিনার সঙ্গে রয়েছে।’

সভায় অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের দফতর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও গবেষণা সম্পাদক ড. সেলিম আহমেদ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।