অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ধানের শীষ স্লোগানে উত্তাল ঢাবি: ক্যাস্পাসে ইশরাকের গণসংযোগ (ভিডিও)

0
.

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় গণসংযোগ শুরু করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে। এসময় নেতাকর্মীদের ধানের শীষ স্লোগানে উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস ফ্যাকাল্টি, কলা ভবন, ভিসি চত্বর, জগন্নাথ হল হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আবাসিক এলাকা দিয়ে কার্জন হলে ইশরাককে নিয়ে গণসংযোগ করেন বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

ইশরাক হোসেন এর মিডিয়া সেলের প্রধান খুরশীদ আলম পাঠক ডট নিউজকে জানান গণসংযোগকালে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা- ‘মুক্তি মুক্তি মুক্তি চাই- খালেদা জিয়ার মুক্তি চাই; খালেদা জিয়ার কিছু হলে- জ্বলবে আগুন ঘরে ঘরে; ভোট চাই ভোটারের- দোয়া চাই সকলের; মাগো তোমার একটি ভোটে- খালেদা জিয়া মুক্তি পাবে’ এমন স্লোগান উত্তাল করে তোলে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেছেন ঢাকা দক্ষিণে বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

তিনি আসন্ন নির্বাচনে ভিসির কাছ থেকে দোয়া এবং সহযোগিতা কামনা করেন।

এসময় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, যুবদলের সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন ও বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদারসহ বিএনপি, অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরে হাইকোর্ট মাজার এলাকায় ইশরাকের গণসংযোগে যোগদেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

.

ঢাবির ভিসির সাথে ইশরাকের সাক্ষাঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেছেন ঢাকা দক্ষিণে সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনে এসে সাক্ষাৎ করেন তিনি। এসময় আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ভিসির কাছ থেকে দোয়া এবং সহযোগিতা কামনা করেন ইশরাক হোসেন।

ইশরাক হোসেন বলেন, যদিও আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র না তারপরও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে। আমার বাবা, আমার মা, আমার বোন এখান থেকে পড়াশোনা করেছেন। আমি এখানে এসেছি আপনার কাছে দোয়া চাইতে। আমার ছোটবেলা থেকেই ইচ্ছা ছিল রাজনীতি করার। এজন্য মেয়র নির্বাচনে দাড়িয়েছি। আমি মেয়র নির্বাচিত হয়ে সিটি কর্পোরেশনের সকল সমস্যা নিয়ে কাজ করব। মানুষের সকল ধরনের অধিকার নিয়ে কাজ করব।

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারী) সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণার ১৪তম দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে থেকে দিনের কর্মসূচী শুরুর আগে ভিসির সঙ্গে সাক্ষাতের সময় তারা এসব কথা বলেন।

অধ্যাপক আখতারুজ্জামান ইশরাক হোসেনকে বলেন, এখানে আসার জন্য আমি আপনাদেরকে স্বাগত জানাচ্ছি। আশা করছি সামনের নির্বাচনে একটি সুষ্ঠু এবং সাবলীল পরিবেশ থাকবে।

এসময় ইশরাকের সাথে সাদা দলের আহবায়ক অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, যুগ্ম আহবায়ক অধ্যাপক মোরশেদ হাসান খান, অধ্যাপক লুৎফর রহমান, সাবেক আহবায়ক অধ্যাপক আকতার হোসেন খান, অধ্যাপক ড. আবদুর রশিদ, বিএনপি যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি নেতা কামরুজ্জামান রতন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সিনিয়র সহ সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন প্রমুখ ছিলেন।