চট্টগ্রামে “সারাবাংলা-৯০ ব্যাচের” প্রথম আড্ডায় মেতেছিল অর্ধশত বন্ধু

0
তাসফিয়া গার্ডেনে ফটোশেসন।

সোস্যাল মিডিয়া ফেসবুকের জনপ্রিয় গ্রুপ সারাবাংলা-৯০ ব্যাচের (এসএসসি) চট্টগ্রামের বন্ধুদের  প্রথম আড্ডা অনুষ্ঠিত হয়েছে নগরীর সিআরবিতে।

শুক্রবার (২৪ জানুয়ারী) বিকেল থেকে রাত পর্যন্ত চট্টগ্রাম রাত পর্যন্ত চলে এই মনোজ্ঞ আড্ডার আসর।

মহানগরীর ছাড়াও জেলার বিভিন্ন স্কুল  এমনকি বান্দরবান রাঙ্গামাটি ও কক্সবাজারে বন্ধুরা এই আসরে যোগ দেন।

শীতের এই সন্ধ্যায় জম্পেস আড্ডায় মেতে উঠেন অন্তত অর্ধশত বন্ধু। সেই দিনের সে দুরন্ত ছেলে মেয়েগুলো কর্মজীবনে কেউ এখন চিকিৎসক, আইনজীবি, সরকারী কর্মকর্তা, কেউবা শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ী, প্রবাসী এবং নানান পেশায় ছড়িয়ে ছিটিয়ে আছেন।

রয়েল গার্ডেন এ চলছে খানাপিনা।

কর্মব্যস্ত জীবনের মাঝে কিছুটা সময়ের জন্য তারা ফিরে গিয়েছিল সেই নব্বই দশকের দুরন্ত কৈশোরে। স্কুল জীবনের নানান ঘটনা দুরন্তপনার আর উৎচ্ছাস দুষ্টমির স্মৃতিতে ৩২ বছর আগের নষ্টালজিয়াতে ফিরে যান কিছুটা সময়ের জন্য। কেউ কেউ গান আর কবিতা আবৃতিতে মেতে উঠেন।

বিকেল ৫টায় প্রথমে নগরীর কাজীর দেউড়ি স্টেডিয়াম সংলগ্ন একটি হোটেলে মিলিত এবং আপ্যায়ন পর্ব চলে। দ্বিতীয় পর্বে জম্পেস আড্ডা হয় সিআরবিতে। চা আর কপি চুমুকে ধোঁয়া তুলে চলে আড্ডা স্মৃতিচারণ আর পরিচয় পর্ব।

চট্টগ্রামের এই বন্ধু আড্ডাকে সাংগঠনিক রূপদান, নিয়মিত আড্ডার আয়োজন, সারাবাংলার কেন্দ্রের সাথে আলাপ আলোচনার মাধ্যমে কর্মসূচি নেয়া, আড্ডায় রাজনীতি মুক্ত, ফেসবুক গ্রুপ ও ম্যাসেঞ্জারে যোগাযোগ বাড়ানো এবং প্রতি শুক্রবার অথবা শনিবার নিয়মিত সিআরবি’র শিরীষতলায় আড্ডায় উপস্থিতসহ বেশ কিছু সিদ্ধান্ত গৃহীত হয়।

.

সারাবাংলা চট্টগ্রামের বন্ধুদের এই আড্ডার আয়োজনে ভুমিকা পালন করেন, বন্ধু  নুরুল আফসার ইকবাল, মিজানুর রহমান বাবু, নাজমুল আবেদীন।

এ ছাড়া আড্ডায় উপস্থিত ছিলেন, বন্ধু আসাদুজ্জামান গোলাপ, কাজী আলী, কাজী মোহাম্মদ গোফরান চৌধুরী,  মো. শাহাদাত, বাহা উদ্দিন, ফরহাদ, মো. আলমগীর, প্রদীপ, সাহেদ আলম, আব্দুর নুর মাসুদ, সাইফুল ইসলাম শিল্পী, আজম খান, মো. মোজাম্মেল সোহেল,  মো. আবির হোসেন নয়ন, সাবিনা ইয়াসমিন, মমতাজ বেগম, এস কে এম মারুফ, মো. ওমর ফারুক, মতিউর রহমান জসিম, মোহাম্মদ হাসান চৌধুরী, খাইরুল বাশার জুয়েল, এডভোকেট জাহাঙ্গীর আলম, মোহাম্মদ আতাহার ইকবাল, মো. সালামত আলী, মো. গোফরান এম এ আউয়াল শাহীন, মো. শফিউল আলম, মো. হুমায়ুন কচি, মো. সাহাব উদ্দিন, মো. ইসহাক হোসাইন, মোহাম্মদ হোসন, শিউলী চৌধুরী বড়ুয়া, নেছার আহমদ প্রমুখ।

কোন মন্তব্য নেই