অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিএসএফ’র গুলিতে নিহতদের স্বরণে আজ টিএসসি’তে গায়েবানা জানাযা

0
.

সীমান্তে বিএসএফ-এর গুলিতে খুন হওয়া বাংলাদেশীদের গায়েবানা জানাযা এবং মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া-মুনাজাতের আয়োজন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি’র সড়ক দ্বীপে আজ (২৫ জানুয়ারী) শনিবার বিকেল সাড়ে ৪টায় সর্বস্তরের জনতার অংশগ্রহণে এই জানাযা ও দোয়া অনুষ্ঠিত হবে।

গায়েবানা জানাযার সমন্বয়ক রাকিবুল হাসান জানান, জানাযা শেষে বিএসএফের গুলিতে খুন হওয়া বাংলাদেশী নাগরিকদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া-মুনাজাত হবে। মুনাজাতে সকল মজলুম ও নিপীড়িত জনতার জন্যও দোয়া করা হবে।

তিনি আরো বলেন, যেহেতু আমরা বাংলাদেশের নাগরিক এবং নাগরিক হিসাবে সমাবেশ করবার হক, অধিকার আমাদের আছে, সুতরাং আমরা নাগরিক হিসাবে এই গায়েবানা জানাযার আয়োজন করেছি। আশা করি শান্তিপূর্ণভাবে আমরা এই আয়োজনটি সম্পন্ন করতে পারবো এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সার্বিক সহযোগিতা কামনা করছি।

আয়োজকদের তরফ থেকে জানানো হয়েছে, এই গায়েবানা জানাযায় স্টুডেন্ট, শিক্ষক সাংবাদিক, বুদ্ধিজীবী, আলেম, মাদ্রাসা শিক্ষক, আরবী মিডিয়াম, বাংলা মিডিয়াম, ইংরেজি মিডিয়াম, কৃষক, মজদুর, শ্রমিক, রিকশাওয়ালা, পড়াশোনা করেন নাই, ডিগ্রিধারী, ডিগ্রি যার নাই, সর্বস্তরের সকল বাংলাদেশী নাগরিক অংশগ্রহণ করবেন।

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী কর্তৃক নির্বিচারে বাংলাদেশী হত্যার প্রতিবাদে এটা সম্পূর্ণ নিদর্লীয় প্রতিবাদি আয়োজন। এই আয়োজনে কোন দল বা সংগঠনের ব্যানার ব্যবহার করা যাবে না- এমন সিদ্ধান্ত হয়েছে।

গায়েবানা জানাযা আয়োজনের সাথে জড়িত ঢাকা ইউনিভার্সিটির ছাত্রসমাজ দেশ, জাতি ও মজলুম জনতার পাশে দাঁড়াতে সর্বস্তরের জনতার প্রতি জানাযা নামায ও দোয়া-মুনাজাতে শরীক থাকার জন্য সর্বস্তরের বাংলাদেশী নাগরিকদের প্রতি আহ্বান জানান।

প্রেসবিজ্ঞপ্তি।