অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলীতে নির্মিয়মান বঙ্গবন্ধু টানেলের কাজ পরিদর্শন করেছেন স্পিকার ড. শিরীন

0
.

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে নির্মিয়মান বঙ্গবন্ধু টানেলের কাজ পরিদর্শন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

এসময়  তিনি বলেন, আঞ্চলিক যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মাধ্যমে কর্ণফুলি টানেল (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল) অর্থনৈতিক প্রবৃদ্ধিকে তরান্বিত করবে। চট্টগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকার যাতায়াত ব্যবস্থার উন্নয়নে এই টানেল এক নতুন মাত্রা যোগ করবে।

শনিবার (২৫ জানুয়ারি) চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে বহুলেন সড়ক টানেল ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ নির্মাণ প্রকল্প সাইট পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, চট্টগ্রাম ও এর পার্শ্ববর্তী এলাকার যাতায়াত ব্যবস্থার উন্নয়নে এই টানেল এক নতুন মাত্রা যোগ করবে।

.

নির্মাণকাজ প্রত্যক্ষ করার সুযোগ প্রদানের জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে শিরীন শারমিন বলেন, সমগ্র বিশ্ববাসীর কাছে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়নে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়। ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল’ এর কাজ প্রায় অর্ধ-শতাংশ সম্পন্ন হয়ে গিয়েছে যা অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়। নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

এ সময় সাইট অফিসে প্রকল্পের অগ্রগতি সম্পর্কে ব্রিফিং অনুষ্ঠিত হয়। প্রকল্প ম্যানেজার, প্রকল্প পরিচালক ও চায়না কন্সট্রাকশন কমিউনিকেশনস প্রকল্পের অগ্রগতি সম্পর্কে স্পিকারকে অবহিত করেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন হুইপ সামশুল হক চৌধুরী, মোছলেম উদ্দিন আহমদ এমপি, বেগম ওয়াসিকা আয়েশা খান এমপি, সেতু বিভাগের প্রধান প্রকৌশলী, জেলা প্রশাসক।