অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম যুবদল-ছাত্রদলের ৪০ নেতাকর্মীকে কারাগারে প্রেরণ

0
.

চট্টগ্রামে নাশকতা মামলায় ৪০ জন যুবদল ছাত্রদল নেতাকর্মীর জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিকেলে চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

তারা সবাই নগরীর ডবলুমরিং ও বন্দর থানায় নাশকতার মামলায় উচ্চ আদালতে অন্তর্বর্তীকালীন জামিনের নিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের পর আদালত পূর্ণ জামিনের আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে।

.

কারাগারে পাঠানোর ৪০ জন নেতাকর্মীর মধ্যে আছেন- চট্টগ্রাম মহানগর যুবদলের সহ-মৎস্য ও পশুপালন বিষয়ক সম্পাদক মোঃ সুলতান আহমেদ খান সুমন, মহানগর যুবদলের কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য, ১২ নং সরাইপাড়া ওয়ার্ড যুবদল যুগ্ম আহবায়ক মোঃ আবুল হাসনাত আজাদ, সরাইপাড়া ওয়ার্ড যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, বন্দর থানা যুবদলের নেতা মোঃ ইয়াছিন, বিএনপি নেতা আলী হাসান, শহীদুল ইসলাম খান আরজু, সাইয়েদুল আলম আরজু, সিরাজ, আব্দুর রব মিটু, আদনান, সবুজ গাজী, তানভীর হোসেন, শাহজাহান, রায়হান চৌধুরী, ইয়াছিন, ওয়াহিদ, সাব্বির ও ইমরান, মোঃ দিদার, মোঃ সাইফুল, মোঃ জাকির, আজম খান, মোঃ রাজু, মোঃমাহাবুব, মোঃ নাজিম, মোঃ এয়ার খান, মোঃ আলমগীর, মোঃ সাব্বির, মোঃ হোসেন মনা, ফরমান আলী, মোঃ মহিউদ্দিন, শাহিন বাচা, ইউছুপ বাল্লা, মাহাবুব, তরিকুল ইসলাম তানভীর, আবু রায়হান চৌধুরী, ওয়াহিদ ইমাম খান সারাদ, মোঃ শাহীন, মোঃ রাজু, ইমরান, সবুজ গাজী।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ফখরুদ্দিন চৌধুরী। তিনি বলেন, নাশকতার ১০টি মামলায় যুবদল ছাত্রদলের ৪০ নেতাকর্মীর হাইকোর্ট থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। তারা আজ আত্মসমর্পণ করে আদালতে জামিনের আবেদন করেন। আদালত তা নামঞ্জুর করে আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

মিথ্যা ও গায়েবী মামলায় ৪০ নেতাকর্মীকে কারাগারে প্রেরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নগর যুবদলের সভাপতি  মোশাররফ হোসেন দিপ্তী বলেন- ইনশাআল্লাহ আইনী লড়াইয়ের মাধ্যমে নেতৃবৃন্দ মুক্ত করা হবে।