অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

হাটহাজারীতে দোকান উচ্ছেদ করে সড়ক নির্মাণ

0
.

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের যানজটের বিষফোঁড়া হিসেবে খ্যাত বাসস্টেশনের বেশ কিছু অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার সকাল ১০টা হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে খাসজমিতে অবৈধ ভাবে নির্মিত দোকানপাঠ উচ্ছেদ করেন ইউএনও রুহুল আমিন ও সহকারি কমিশনার (ভূমি) সম্রাট খীসা। কিছুদিন আগে পার্শ্ববর্তী স্থানে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল।

দুই দফার অভিযানে উদ্ধার করা হয়েছে ৫ কোটি টাকা মূল্যের প্রায় ৬ শতক সরকারি জায়গা।

সুত্র জানায়, দীর্ঘ কয়েক যুগ ধরে হাটহাজারী বাসস্টেশন এলাকায় অবৈধ দখলদারগণ পাকা ও আধাপাকা স্থাপনা নির্মাণ করে রেখেছিল। দিনদিন মহাসড়কের উপর যানবাহনের অত্যাধিক চাপ বৃদ্ধির পাশাপাশি মহাসড়ক ও মহাসড়কের পাশে সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণের ফলে প্রতিদিন এ স্পটে ব্যাপক যানজট সৃষ্টি হয়ে চরম ভোগান্তি সৃষ্টি হতো। যানজট নিরসন ও যানবাহন নির্বিঘ্নে চলাচলের উদ্দেশ্যে গত ৫ দিনের অভিযানের ধারবাহিকতায় মঙ্গলবার সকাল থেকে হাটহাজারী ইউএনও রুহুল আমিন একটানা অভিযান চালিয়ে এসব স্থাপনা গুড়িয়ে দেন।

.

অভিযানে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মাসুদ আলম, টিআইও মোস্তাফিজ, ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাকের হোসেন প্রমুখ সহায়তা করেন।

উচ্ছেদ অভিযানের ব্যাপারে ইউএনও রুহুল আমিন জানান, ‘জনভোগান্তি ও যানজট নিরসনে হাটহাজারী বাসস্টেশনের সরকারি জায়গা থেকে বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় ৫ কোটি টাকা মূল্যের প্রায় ৬শতক সরকারি জায়গা। এসব জায়গা ট্রাফিক বিভাগকে বুঝিয়ে দেওয়া হয়েছে যাতে করে নির্বিঘ্নে যান চলাচল নিশ্চিত করা হয়। কেউ পুনরায় এসব সরকারি জায়গা দখলের অপচেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করা হবে।