অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আদালতে সীতাকুণ্ডে পেট্টোল পাম্পে ডাকাতির ঘটনার জবানবন্দি দিয়েছে ডাকাত বিপ্লব

0
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ
জেলার সীতাকুণ্ডের বার আউলিয়া পেট্টোল পাম্পে সংগঠিত ডাকাতির ঘটনায় গ্রেপ্তারকৃত আরো এক ডাকাত সাইফুল ইসলাম বিপ্লব (২৩)। বৃহস্পতিবার আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

বিপ্লব উপজেলার সোনাইছড়ি বক্তারপাড়া গ্রামের মৃত মোঃ ইউসুফের ছেলে।

সীতাকুণ্ড থানার ওসি মোঃ ফিরোজ হোসেন মোল্লা জানান, বিপ্লব একজন দুর্ধর্ষ ডাকাত । বুধবার রাতে পুলিশের হাতে গ্রেপ্তারের পরই সে পুলিশের কাছে তার জড়িত থাকার কথা স্বীকার করে। শেষে বৃহস্পতিবার চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ এর মোঃ শহীদুল্লাহ এর আদালতে সে স্বীকারোক্তি দিয়ে বিপ্লব জানায় যে, সে আসলে একজন শিপইয়ার্ড শ্রমিক। সোনাইছড়ি এলাকার একটি ইয়ার্ডে চাকুরি করে সে। তবে মাঝে মাঝে বিভিন্ন স্থানে চুরিও করত সে। বার আউলিয়ায় একজন ডাকাত সর্দার আছে। চাকুরি শেষে আড্ডা দিতে গিয়ে তার সাথে পরিচয়। এরপর তার নেতৃত্বেই ডাকাতি শুরু করে। ইতিমধ্যে সে বেশ কিছু ডাকাতি, চুরিসহ বিভিন্ন অপকর্ম করেছে। তার বিরুদ্ধে ডাকাতি ও মাদকের মোট ৪টি মামলা থাকলেও ডাকাতির ঘটনায় সে এবারই প্রথম গ্রেপ্তার হয়েছে।

ওসি মোঃ আরো জানান, রবিবার ঐ ডাকাতির পর বিপ্লবসহ এ পর্যন্ত মোট ৩ আসামি গ্রেপ্তার হয়েছে। তাদের মধ্যে গত বুধবারও এক আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্ধি দিয়েছে।

মামলার তদন্তকারী অফিসার সীতাকুণ্ড থানার ওসি (অপারেশন) মোঃ আবুল কালাম বলেন, এ ডাকাতির ঘটনার পর এডিশনাল এসপি শম্পা রানী সাহা ও ওসি মোঃ ফিরোজ হোসেন মোল্লা ডাকাতদের বিরুদ্ধে কড়া অভিযান শুরু করেন। তাদের নেতৃত্বে ওসি (তদন্ত) শামীম শেখ, ওসি (ইন্টিলিজেন্স) সুমন বণিক ও আমিসহ অন্য অফিসাররা প্রতিদিন সারারাত অভিযান পরিচালনা করছি।

এতে তিন রাতে ৩ আসামি গ্রেপ্তার হয়েছে। বৃহস্পতিবার আমি বিপ্লবকে আদালতে নিয়ে গেলে সে ঘটনার বিস্তারিত বর্ণনা দিয়ে জবানবন্ধী দিয়েছে। এ সময় সে জানিয়েছে, সে একজন শিপইয়ার্ড শ্রমিক। তরে রাতে চুরি ও ডাকাতি করে। তার বিরুদ্ধে ৪টি মামলা থাকলেও এর আগে সে গ্রেপ্তার হয়নি। তার কাছ থেকে অন্য ডাকাতদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। তারাও অতি শীঘ্রই আইনের আওতায় আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

উল্লেখ যে, গত শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের বারআউলিয়া হাইওয়ে থানার পাশের ‘বারআউলিয়া পেট্টোল পাম্পে ডাকাতির ঘটনা ঘটে।
রাত তিন টার সময় তাদের ৮সদস্যের একটি ডাকাত দল দেশিয় অস্ত্র নিয়ে পেট্টোলপাম্পে এসে কর্মচারীদের মারধর করে ১লাখ ৭২ হাজার টাকা লুট করা হয়েছে বলে থানায় মামলা করেন।