অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ ফেব্রুয়ারি দেশব্যাপী বিএনপির বিক্ষোভ

0
.

বিএনপির কারাবন্দী চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ১৫ ফেব্রুয়ারি দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে তার দল।

শনিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আমাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শনিবার (১৫ ফেব্রুয়ারি) সারা দেশে বিক্ষোভ করব।’

খালেদা জিয়ার কারাবাসের দুই বছর উপলক্ষে প্রতিবাদ জানিয়ে এ সমাবেশ করে বিএনপি।

এতে খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি এবং ‘গুরুতর’ অসুস্থতার জন্য উন্নত চিকিৎসার সুযোগ দিতে মির্জা ফখরুল সরকারের প্রতি আহ্বান জানান।

অন্যথায় তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, এর জন্য অবশ্যই সরকারকে কোনও একদিন জনগণের কাছে জবাব দিতে হবে।

সরকার দেশ পরিচালনায় ব্যর্থ হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নতুন নির্বাচন দেয়ার দাবি জানান।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ বক্তব্য রাখেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। একই বছরের শেষের দিকে তাকে আরও একটি দুর্নীতির মামলায় কারাদণ্ড দেয়া হয়। যদিও তার দল বিএনপি দাবি করছে, দুটি মামলাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনপি প্রধান গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন। তার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলাসহ প্রায় ৩৬টি মামলা রয়েছে।