অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সেন্টমার্টিনে শতাধিক যাত্রী নিয়ে ট্রলার ডুবি: ২০ রোহিঙ্গার লাশ উদ্ধার

0
নিহত কয়েকজনের লাশ উদ্ধার করা হয়েছে।

অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপের কাছে একটি ট্রলার ডুবে গেছে। এ ঘটনায় ২০রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে নৌবাহিনী ও কোস্টগার্ড। এছাড়া আরও ৬২ রোহিঙ্গাকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার সকালে সেন্টমার্টিন দ্বীপের কাছে গভীর সাগরে এ দুর্ঘটনা ঘটে।

সেন্টমার্টিন পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আজমীর জানান, ট্রলারটি শতাধিক রোহিঙ্গা ও বাংলাদেশিকে নিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাচ্ছিল। সেন্টমার্টিন দ্বীপের কাছে গভীর সমুদ্রে ট্রলারটি ডুবে যায়।

স্থানীয় সুত্রে জানাগেছে- রোহিঙ্গাদের নিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাবার পথে টেকনাফের সেন্টমার্টিনে একটি ট্রলারডুবে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

কোস্ট গার্ড জানিয়েছে, গতরাতে সেন্টমার্টিন্সের দুই কিলোমিটার পশ্চিমে ১২০ রোহিঙ্গা নিয়ে একটি মালয়েশিয়াগামী একটি ট্রলার বিকল হয়ে পড়ে। সেখানেই ধীরে ধীরে পানিতে ডুবে যায় ট্রলারটি। বিভিন্ন মাধ্যমের খবর- নিহত হয়েছেন ২০ জন।

এরইমধ্যে ১১ জনের মরদেহ আনা হয়েছে সেন্টমার্টিন দ্বীপে। জীবিত উদ্ধার করা হয় ৬২ জন রোহিঙ্গাকে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। তাদের উদ্ধারে অভিযান চালানো হচ্ছে।

তবে এখনও বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে ঘটনাস্থলে এখনও অভিযান চালিয়ে যাচ্ছেন নৌবাহিনী ও কোস্টগার্ডের সদস্যরা বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।