অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে ফখরুলের সমাবেশে ডা. শাহাদাত ও বক্কর যা বলেন

0
.

চট্টগ্রাম বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরে জনসভায় মহানগর বিএনপির সভাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, এমন একটি সময়ে আমরা সমাবেশ করছি যখন বাংলাদেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানবাধিকার নেই। ভোটাধিকার লুণ্ঠিত হচ্ছে বার বার। গণতন্ত্রের নেত্রী দেশমাতা বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে এই অবৈধ সরকার। মঈন ফখরুদ্দিন সরকারের প্রতিহিংসার শিকার তারেক রহমানকে মিথ্যা ও বানোয়াট মামলায় সাজা দিয়ে গ্রেফতারী পরোয়ানা জারী করে দেশের বাইরে রাখা হয়েছে।

বক্তব্য রাখছেন ডা. শাহাদাত হোসেন।

আজ মঙ্গবার বিকেলে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের মাঠে অনুষ্ঠিত সমাবেশে তিনি আরো বলেন, সারাদেশে বিএনপির হাজার হাজার নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে, বিচার বহির্ভূত হত্যা হয়েছে, তারপরও বিএনপির নেতা কর্মীরা মাঠ ছাড়েনি। আওয়ামীলীগ সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী সমাবেশ করে কিন্তু তাদের দলের সন্ত্রাসী ও মাদক কারবারীদের গ্রেফতার করে না। এই সরকার জনগণের ভোটের সুরক্ষা দিতে পারেনি। ইভিএম একটি চুরির মেশিন। ভারতে যেভাবে আওয়াজ উঠেছে গল্লি গল্লি মে চোর হ্যে, ইভিএম মেশিন চোর হ্যে। এভাবে ইভিএম মেশিনের বিরুদ্ধে আমাদের আওয়াজ তুলতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে এদেশে গণতন্ত্র ফিরে আসবে।

বক্তব্য দিচ্ছেন- আবুল হাসেম বক্কর।

সমাবেশ পরিচালনা করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনে আগের মত এখনো সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে চট্টগ্রামে আবারও গ্রেফতার নির্যাতন শুরু করেছে। সরকার দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার ধ্বংস করে ফেলেছে। দেশে আইনের শাসন নেই, গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই, বাকস্বাধীনতা ইেন। আছে স্বৈরতন্ত্র, নির্যাতন, নিপীড়ন, দুর্নীতি ও দুঃশাসন। খুনের অপরাধে অপরাধি জামিন হয় কিন্ত বেগম খালেদ জিয়ার জামিন হয় না। দীর্ঘ দুই বছর যাবত অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। বেগম খালাদা জিয়ার মুক্তি আন্দোলনে ঐক্যবদ্ধভাবে সকলকে এগিয়ে আসতে হবে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির শ্রমবিষয়ক সম্পাদক এম. এ. নাজিম উদ্দিন, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিষ্টর মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

এ ছাড়া চট্টগ্রাম মহানগর বিএনপির সহসভাপতি, যুগ্ম সম্পাদক, সম্পাদক মন্ডলী, সদস্য, থানা, ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।