অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পটিয়ায় ওরশের মেলায় ফার্নিচার বিক্রি করতে এসে খুন হলেন নরসিংদীর ব্যবসায়ী

0
.

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের পটিয়া উপজেলার কোলগাঁও ইউনিয়নে চাঁদা না পেয়ে ফার্ণিচার ব্যবসায়ীকে খুন করেছে সন্ত্রাসীরা। নিহত ব্যবসায়ীর নাম মো. জামাল (৪৮)। নিহতের বাড়ি নরসিংদী জেলায়।

গতকাল রবিবার (১৬ ফেব্রুয়ারী) গভীর রাতে উপজেলা নলান্ধা গ্রামে এই খুনের ঘটনা ঘটে।

এসময় সন্ত্রাসী হামলায়  আহত হয়েছেন সুজন (৪০) নামের আরো একজন। সন্ত্রাসীরা ফার্নিচার ব্যবসায়ীর দোকান থেকে বেশকিছু ফার্নিচার লুট করার অভিযোগও রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতি বছরের ন্যায় গত ১০ ফেব্রুয়ারী নলান্ধা গ্রামে গরীব উল্লাহ শাহ (র:) মাজারে বার্ষিক ওরশ শরীফ অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকা ফার্নিচারসহ বিভিন্ন দোকান বসে। ওরশ উপলক্ষ নরসিংদী থেকে ফার্নিচার নিয়ে এসেছেন মো. জামাল ও সুজন।

রবিবার রাতে এলাকার কিছু সন্ত্রাসী ফার্নিচার ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি করে। ফার্নিচার বিক্রীর নগদ অর্থ ছিনতাই করার চেষ্টা করলে চিৎকার করলে সন্ত্রাসীরা জামাল ও সুজনকে মারধর করে। এতে গুরুতরভাবে জখম হয় ফার্নিচার ব্যবসায়ী জামাল।

কোলাগাঁও ইউনিয়ন যুবলীগের আহবায়ক মো. বুলবুল হোসেন জানিয়েছেন, নলান্ধা গরীব উল্লাহ শাহ (র:) মাজারে বার্ষিক ওরশ শরীফ উপলক্ষে প্রতি বছরের ন্যায় এবারও বিভিন্ন এলাকার ব্যবসায়ীরা দোকান নিয়ে এসেছিল। মেলা শেষে দোকানদাররা বাড়ি ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছে। রবিবার রাতে সন্ত্রাসীরা চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে মারধর করার খবর পেয়েছেন। তবে কারা করেছেন তা জানাতে পারেননি।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, ফার্নিচার ব্যবসায়ী খুনের ঘটনায় কারা জড়িত তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে। আসামী অবশ্যই ধরা পড়বে। খুনের ঘটনায় পরিবারের পক্ষ থেকে এখনো মামলা করেনি। এই বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।