চট্টগ্রামে ২১‘র বই মেলায় এসেছে আলী মনসুর দুটি কাব্যগ্রন্থ

0
.

আলী মনসুর, চট্টগ্রামের সৃজনশীল একজন লেখক। যার বেশিভাগ সময় কাটে সাহিত্য চর্চায়। কবিতা, গল্প, উপন্যাস লেখায় সমান পরদর্শী আলী মনসুর। এবারের ২১ মেলায়-২০২০ উপলক্ষে মনসুরের বেরিয়েছে দুটি কবিতার বই।

একটি হল-“কল্পলোকে কোন সে ছায়া” অন্যটি- “জলতরঙ্গে জোছনা নাচে”। এটি একটি গীতি কাব্য গ্রন্থ। পাওয়া যাচ্ছে মেলার প্রজ্ঞালোক প্রকাশনী এবং কালধারা প্রকাশনীতে।

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম প্রাঙ্গনে আয়োজিত ২০ দিন ব্যাপী ২১ এর বই মেলায় ঘুরতে ঘুরতে দেখা হয়ে গেল লেখকের সাথে। কূশল বিনিময়ে পর আড্ডায় উঠে এলো তার লেখালেখির কথা।

.

লেখক আলী মনসুর জানালো এ পর্যন্ত তার বই বেরিয়েছে মোট ১২টি। এ গুলো হল-অরণ্যে বাসবাস (উপন্যাস), ইয়েস ম্যাডাম (উপন্যাস), সন্ধ্যাআকাশের তারা (উপন্যাস), আজ আমার গায়ে হলুদ (উপন্যাস), লাল কুঠির নীল চাঁদর (ভৌতিক উপন্যাস), চক্র (উপন্যাস), আকাশ ছোঁয়ার স্বপ্ন (উপন্যাস), নষ্ট মানুষ (কাব্যগ্রন্থ), এবার সিঙ্গায় ফুঁক দাও (কাব্যগ্রন্থ), শাওলী এখন মঙ্গলগ্রহে (বৈজ্ঞানিক কল্পকাব্য), আমার গল্পের নায়িকা হবে ? (কাব্যগ্রন্থ), জলতরঙ্গে জোছনা নাচে (গীতিকাব্য)।

এবারের মেলায় প্রকাশিত মনসুরের “কল্পলোকে কোন সে ছায়া” গ্রন্থটি উৎসর্গ করেছেন তার ছোট কন্যাকে। এটি বেরিয়েছে ঢেউ প্রকাশনী থেকে। আর বইটির প্রচ্ছদ এঁকেছেন মো. আক্তার হোসাইন। মূল্য ধরা হয়েছে-১৬০ টাকা।

একই প্রকাশনী থেকে বেরিয়েছে “জলতরঙ্গে জোছনা নাচে”। এটি উৎসর্গ করেছেন বড় কন্যাকে। এটির মূল্য ধরা হয়েছে ১৬০ টাকা।

কোন মন্তব্য নেই