অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কাস্টমস কর্তৃক ধ্বংস করা পণ্য মাটি উত্তোলন করে বিক্রি: ৩জনকে ৩ লাখ টাকা জরিমানা

0
.

চট্টগ্রামে ধ্বংস করা মেয়াদ উত্তীর্ণ নষ্ট পশু ও মৎস্যখাদ্য মাটি থেকে উত্তোলন করে বিক্রি করার অপরাধে ৩ ব্যাক্তিকে ৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

এসময় ১৯৪ কন্টেইনার মেয়াদে উত্তীর্ণ পণ্য (২,৮০০ টন পোল্ট্রি ও মাছের খাবার) মাটিচাপা দেওয়া হয়েছে।

.

আজ (২০ ফেব্রুয়ারী) বৃহস্পতিবার র‌্যাব-৭ এ অভিযান চালায় র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ মাহ্মুদুল হাসান মামুন জানান, গোপন সংবাদের মাধ্যমে খবর পেয়ে র‌্যাব এর একটি ভ্রাম্যমান আদালত আজ দুপুরে হালিশহর থানাধীন টোল রোডের পাশে আব্দুর রহমান ডিপো এলাকায় এ অভিযান চালায়।

অভিযানে দেখা যায়, ২০১৯ সালের ১৯ ডিসেম্বর তারিখে চট্টগ্রাম কাস্টমস কর্তৃক সংশ্লিষ্ট সব সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে ১৯৪ কন্টেইনার মেয়াদে উত্তীর্ণ পণ্য মাটিচাপা দেয়া হয়। যার মধ্যে আনুমানিক ২,৮০০ টন পোল্ট্রি ও মাছের খাবার। এসব নষ্ট পণ্য একটি চোরাকারবারী চক্র উত্তোলন করে পূণরায় বিক্রি করে আসছিল।

.

সকাল ১১টা থেকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার নেতৃতে এ অভিযান চলে বিকেল ৪টা পর্যন্ত। অভিযানে মেয়াদ উত্তীর্ণ পণ্য মজুদ ও বিক্রির অপরাধে জায়গার মালিক এম এম ফয়সালকে ১ লক্ষ ৮০ হাজার টাকা, নষ্ট পণ্য বিক্রিকারী মোঃ ইয়াছিন (নয়ন)কে-১ লক্ষ টাকা এবং সহযোগী মোঃ জাহেদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় আনুমানিক ২০ হাজার কেজি মেয়াদ উত্তীর্ণ পশু ও মৎস্যখাদ্যজব্দ করা হয়। জব্দকৃত আলামত নির্বাহী ম্যাজিষ্ট্রেটএর উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে বলে র‌্যাব জানায়।